পিছিয়ে পড়েও রিয়ালের জয়

পিছিয়ে পড়েও রিয়ালের জয়

 লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে গোল করেছেন গ্যারেথ বেল। ওয়েলস ফরোয়ার্ডের জ্বলে ওঠার ম্যাচে পিছিয়ে পড়েও জিরোনাকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

এবারের লা লিগায় রিয়াল মাদ্রিদ জিতল নিজেদের প্রথম দুই ম্যাচেই। গত সপ্তাহে সান্তিয়াগো বার্নাব্যুতে গেটাফের সঙ্গে ২-০ গোলের জয়ের ম্যাচেও গোল করেছিলেন বেল।

গত মৌসুমে লিগে নিজেদের মাঠে রিয়ালকে ২-১ গোলে হারিয়েছিল জিরোনা। এস্তাদি মন্তিলিভিতে রোববার রাতেও তেমন কিছুর ইঙ্গিত দিচ্ছিল কাতালান ক্লাবটি।



রিয়ালের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে ম্যাচের ১৬ মিনিটেই অসাধারণ শটে জিরোনাকে এগিয়ে দেন বোর্হা গার্সিয়া। ২৬ মিনিটে স্কোরলাইন হয়ে যেতে পারত ২-০। গার্সিয়ার শট গোললাইনের সামনে থেকে ফিরিয়ে এ যাত্রায় রিয়ালকে রক্ষা করেন কারবাহাল।

৩১ মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ এসেছিল রিয়ালের সামনে। কিন্তু মার্সেলোর ক্রসে বক্সের ভেতর অরক্ষিত জায়গায় থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি সার্জিও রামোস। দুই মিনিট পর অনেক উঁচু দিয়ে হেড করে আরেকটি সুযোগ নষ্ট করেন রিয়াল অধিনায়ক।

অবশেষে ৩৯ মিনিটে সমতায় ফেরে রিয়াল। মার্কো অ্যাসেনসিওকে জিরোনার মার্ক মুনিয়েসা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল অতিথিরা। সফল স্পট-কিকে দলকে সমতায় ফেরান রামোস।



দ্বিতীয়ার্ধের শুরুতে বেলের জোরালো একটি শট ঠেকিয়ে দেন জিরোনার গোলরক্ষক। ৫২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। অ্যাসেনসিও আবারো ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল রিয়াল।

একটু পর সমতায় ফিরতে পারত জিরোনা। তবে পোস্ট থেকে বেরিয়ে এসে রিয়ালকে রক্ষা করেন গোলরক্ষক কেইলর নাভাস।

৫৯ মিনিটে ইসকোর পাস থেকে রিয়ালের ব্যবধান বাড়ান বেল। আর ৮০ মিনিটে বেলের পাস থেকে গোল করে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন বেনজেমা।