বিসিবির সঙ্গে চুক্তি বাতিল রবির

বিসিবির সঙ্গে চুক্তি বাতিল রবির

দ্বিতীয় মেয়াদে আরো দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে স্পন্সরশিপ চুক্তি নবায়ন করেছিল রবি। সেই চুক্তির মেয়াদ ছিল আগামী বছরের জুন পর্যন্ত। তবে চুক্তির প্রাসঙ্গিকতা হারানোর অভিযোগ এনে সময়ের আগেই বিসিবির সঙ্গে চুক্তি বাতিল করল মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানটি।

বিসিবির পক্ষ থেকে অবশ্য এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে রবির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলমান পৃষ্ঠপোষকতা বিষয়ক চুক্তিটি প্রাসঙ্গিকতা হারানোয় দেশের ক্রিকেটের গৌরবোজ্জ্বল এই মুহূর্তে ভারাক্রান্ত হৃদয়ে পৃষ্ঠপোষকতার দায়িত্ব থেকে আমরা সরে দাঁড়াচ্ছি। তবে বাংলাদেশ ক্রিকেটের প্রতি আমাদের অকুণ্ঠ সমর্থন অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে ভিন্ন পরিসরে দলের পাশে দাঁড়ানোর সুযোগ পেলে আমরা কৃতার্থ থাকব।’

চুক্তির আওতায় পুরুষ জাতীয় দলের সঙ্গে ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি ছিল নারী জাতীয় দলও। তবে চুক্তির বেশ কিছু শর্ত নিয়ে দুই পক্ষের মধ্যে টানাপোড়েন চলছিল বলে শোনা যাচ্ছিল। তারই ধারাবাহিকতায় এলো চুক্তি বাতিলের খবর।

২০১৫ সালে প্রথম মেয়াদে রবি অ্যাক্সিয়াটার সঙ্গে চুক্তি হয়েছিল বিসিবির। আরেক মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনকে টপকে স্পন্সরশিপ পেয়েছিল রবি। গত বছর দ্বিতীয় মেয়াদে তাদের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছিল।