ইংল্যান্ড দলে পোপ, স্টোকসের বদলি ওকস

ইংল্যান্ড দলে পোপ, স্টোকসের বদলি ওকস

বাজে পারফরম্যান্সের কারণে ইংল্যান্ড টেস্ট দল থেকে বাদ পড়েছেন ডেভিড মালান। তার জায়গায় ভারতের বিপক্ষে লর্ডস টেস্টের দলে এসেছেন অভিষেকের অপেক্ষায় থাকা অলিভার পোপ।

এজবাস্টনে প্রথম টেস্টে ইংল্যান্ডের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা অলরাউন্ডার বেন স্টোকসও দ্বিতীয় টেস্টের দলে নেই। সোমবার থেকে ব্রিস্টলের ক্রাউন কোর্টে শুনানি শুরু হবে স্টোকসের। তাই ৯ তারিখ থেকে শুরু লর্ডস টেস্টের দল থেকে তাকে বাদ দিতে হয়েছে নির্বাচকদের। চোট কাটিয়ে স্টোকসের বদলি হিসেবে দলে ফিরেছেন ক্রিস ওকস।

সম্প্রতি ইংল্যান্ড দলে মালানের সময়টা ভালো যাচ্ছিল না। এই গ্রীষ্মে তিন টেস্টের কোনোটিতে ৩০ পর্যন্ত যেতে পারেননি তিনি। এজবাস্টনে মালান ২১ রানে কোহলির ক্যাচ ফেলেছিলেন স্লিপে, জীবন পেয়ে কোহলি করেন ১৪৯ রান।

মালানের জায়গায় দলে আসা সারের ব্যাটসম্যান পোপ এই মৌসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ৮৫.৫০ গড়ে তিন সেঞ্চুরিতে করেছেন ৬৮৪ রান। সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের হয়ে ভারত ‘এ’ দলের বিপক্ষে করেন হাফ সেঞ্চুরি। ২০ বছর বয়সি এই ব্যাটসম্যান ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৩.২৫ গড়ে করেছেন ১০১২ রান।

দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল :
জো রুট (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, স্যাম কুরান, কিটন জেনিংস, অলিভার পোপ, জ্যামি পোর্টার, আদিল রশিদ ও ক্রিস ওকস।