রুটকে ‘মাইক ড্রপ’ উদযাপন ফিরিয়ে দিলেন কোহলি

রুটকে ‘মাইক ড্রপ’ উদযাপন ফিরিয়ে দিলেন কোহলি

সপ্তাহ দুয়েক আগের ঘটনা। হেডিংলিতে ভারত-ইংল্যান্ড তৃতীয় ওয়ানডে। চার হাঁকিয়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন জো রুট। তাতে পূর্ণ হয় তার ১৩তম ওয়ানডে সেঞ্চুরিও। এরপরই ‘মাইক ড্রপ’ উদযাপন করেন রুট। এজবাস্টন টেস্টে সেই রুটকেই রান আউট করে তার উদযাপনটা ফিরিয়ে দিয়েছেন বিরাট কোহলি।

ওয়ানডে সিরিজে রুট তার সেই বিখ্যাত ‘মাইক ড্রপ’ ভঙ্গি করে ব্যাট ফেলে দিয়েছিলেন। বুধবার এজবাস্টন টেস্টের প্রথম দিনে চতুর্থ উইকেটে জনি বেয়ারস্টোর সঙ্গে শতরানের জুটি গড়ে ভারতীয় বোলারদের ভোগাচ্ছিলেন রুট। তিনি নিজে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে ৮০ রানে সরাসরি থ্রোয়ে তাকে রান আউট করেন কোহলি।



এরপরই কোহলি শুরু করে দেন রুট-বধের উৎসব। প্রথমে চুম্বন উড়িয়ে দেন ইংলিশ অধিনায়কের উদ্দেশে। এরপর ঠোঁটে আঙুল দিয়ে চুপ থাকার ইঙ্গিত করেন। তারপর করেন ‘মাইক ড্রপ’ উদযাপন। কোহলির এই উদযাপনই এখন আলোচনার বিষয় হয়ে উঠেছে।

এই উদযাপনের জন্য কোহলিকে সম্ভবত শাস্তি পেতে হবে না। ইংলিশ ওপেনার কেটন জেনিংসও এটিকে নেতিবাচক হিসেবে দেখছেন না। তার মতে, যে যার মতো উদযাপন করতেই পারে।
ব্যাট-বলের লড়াইয়ের পাশাপাশি খেলোয়াড়দের উদযাপনও যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে উত্তাপ ছড়াবে, তা বলার অপেক্ষা রাখে না। সিরিজ তো সবে শুরু!