কাতার বিশ্বকাপে তিতেকেই ব্রাজিল কোচ দেখতে চান কাকা

কাতার বিশ্বকাপে তিতেকেই ব্রাজিল কোচ দেখতে চান কাকা

রাশিয়া বিশ্বকাপের শেষ আট থেকে ব্রাজিল ছিটকে গেলেও পরের আসরে কোচ হিসেবে তিতেকেই দেখতে চান দেশটির সাবেক মিডফিল্ডার কাকা। বিশ্বকাপ জয়ী এই ফুটবলার মনে করেন, চার বছর সময় পেলে দলের ভুল-ত্রুটি শোধরাতে পারবেন তিতে।

নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে টুর্নামেন্ট শুরুর আগে ফেভারিটের তালিকায় উপরের দিকেই ছিল ব্রাজিল। কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলের হারে বিদায় নেয় নেইমাররা।

জাতীয় দলের হয়ে ৯২টি ম্যাচ খেলা কাকা মানছেন, সেরা আটে থাকাটা তার দেশে সাফল্যের মর্যাদা পায় না। কিন্তু সব কিছু ঠিক পথেই আছে বলে বিশ্বাস করেন ২০০২ সালে বিশ্বকাপ জেতা এই খেলোয়াড়।

“ফাইনালে না পৌঁছানোটা ব্রাজিলে সব সময় একটা ব্যর্থতা। কিন্তু ইতিবাচক দিক ও ভালো কিছুর দিকে আমি মনোযোগ দিতে চাই। আমি বিশ্বাস করি, আমরা অসাধারণ একটা বিশ্বকাপ কাটালাম- বিশেষ করে, বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার-ফাইনাল ম্যাচটা দারুণ ছিল।”

“তারপরই দুর্ভাগ্যজনক বিষয়গুলো ঘটে। চিয়াগো সিলভার বল বারে আঘাত করে বেরিয়ে যায়। আর ভিনসেন্ট কোম্পানির বল ফের্নানদিনিয়োর হাতে লেগে ঢুকে যায়।”

“ব্রাজিলের কিছু খুঁত আছে, কিছু বিষয় সংশোধন করতে হবে। যদি তিতে কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যান, তিনি ২০২২ সাল পর্যন্ত তা ঠিক করতে পারবেন। আমি বিশ্বাস করি, সেলেসাওরা বিশ্বকাপে ভালো করেছে।”

৭ সেপ্টেম্বর নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।