গর্বিত হতে পারে ক্রোয়েশিয়া: মদ্রিচ

গর্বিত হতে পারে ক্রোয়েশিয়া: মদ্রিচ

রাশিয়া বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্সে ক্রোয়েশিয়া গর্বিত হতে পারে বলে মনে করেন অধিনায়ক লুকা মদ্রিচ। দেশের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জয়ের জন্য সতীর্থদের ধন্যবাদ দিয়েছেন ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার।

রোববার লুজনিকি স্টেডিয়ামে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভাঙে ক্রোয়েশিয়ার। শিরোপা লড়াইয়ে তেমন জ্বলে উঠতে না পারলেও দলকে প্রথমবারের মতো ফাইনালে তুলতে সামনে থেকে নেতৃত্ব দেন মদ্রিচ। দুই গোল করার পাশাপাশি তিনবার ম্যাচসেরা হন রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়।

“আমি এজন্য গর্বিত। আমার সব সতীর্থদের আমি ধন্যবাদ দিতে চাই। কারণ তাদের সাহায্য ছাড়া আমি নিশ্চিত করেই এই পুরস্কার পেতাম না।”

“আমরা বিশ্বকাপটাই জয়ের খুব কাছে ছিলাম। আর নিশ্চিত করেই বহু দিন আমরা এটা চিন্তা করব। কিন্তু আমরা গর্বিত হতে পারি।”

“ম্যাচের পর ভক্তদের এই সমর্থন দেখলে অবশ্যই আপনি আরও খুশি হবেন। আমরা জানি আমরা এখানে বড় কিছুই করলাম। কিন্তু আপনি যখন এতটা কাছে আসেন, এটা (ফাইনালে হার) মেনে নেওয়া সহজ নয়।”

বিশ্বকাপে নিজের পারফরম্যান্স ও দলের সাফল্য নিয়ে গর্বের পাশাপাশি ফাইনালে হারের যন্ত্রণা ভুলছেন না মদ্রিচ।

“আমরা বীরের মতো লড়লাম, জয়ের জন্য সবকিছু করলাম, কিন্তু আমরা ছিলাম দুর্ভাগা। ম্যাচের বেশিরভাগ সময় আমরাই তুলনামূলক ভালো দল ছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে কিছু দুর্ভাগা ও উদ্ভট গোলের জন্য আমাদের চরম মূল্য দিতে হলো।”

বিশ্বকাপে নিজেদের সেরা সাফল্য দেখিয়েছে ক্রোয়েশিয়া। তাই মদ্রিচ বিশ্বাস করেন মাথা উঁচু করেই রাশিয়া ছাড়বে তার দল।

“আমরা এই টুর্নামেন্টের জন্য গর্বিত হতে পারি। আমরা দারুণ খেললাম। সত্যি বলতে, এটা ক্রোয়েশিয়ার জন্য দুর্দান্ত একটা টুর্নামেন্ট ছিল।”

দিয়েগো মারাদোনা, জিনেদিন জিদান, লিওনেল মেসিদের উত্তরসূরি হিসেবে গোল্ডেন বল জেতায় মদ্রিচের সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।

“আমরা খুব আনন্দিত যে লুকা গোল্ডেন বল জিতেছে। ওর দারুণ একটা টুর্নামেন্ট কাটল।”