ক্যারিয়ারের সেরা ফর্মে মদ্রিচ

ক্যারিয়ারের সেরা ফর্মে মদ্রিচ

ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ের আগে মিডফিল্ডার লুকা মদ্রিচ ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন বলে মনে করেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় বিশ্বকাপে প্রথমবারের মতো ফাইনালে ওঠার স্বপ্ন নিয়ে মাঠে নামবে ক্রোয়েশিয়া।

টুর্নামেন্টে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন ৩২ বছর বয়সী মদ্রিচ। ক্রোয়েশিয়ার পাঁচ জয়ের তিনটিতেই ম্যাচ সেরার পুরস্কার উঠেছে রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়ের হাতে। চলতি টুর্নামেন্টে তার ফর্মে দারুণ খুশি দালিচ।

“এটা তার দক্ষতা যা সে অনেক বছর ধরে দেখাচ্ছে। ১১৫ মিনিটের পর বল ফিরে পেতে তাকে খুব জোরে ছুটতে দেখে আপনি তার স্পৃহাটা বুঝতে পারবেন। তার অন্য সতীর্থদের মধ্যেও সেটা আছে।”

“আমরা একটা সংঘবদ্ধ দল হিসেবে সাফল্য অর্জন করেছি যারা হাল ছাড়ে না। দলের সবাই একে অন্যের জন্য কাজ করে এবং হয়তো এটা লুকার অন্যতম সেরা পর্যায়।”

“সে তার জীবনের সেরা ফুটবল খেলছে।”

তবে ইংল্যান্ডের বিপক্ষে লড়াইয়ের আগে চোটের সঙ্গে লড়তে হচ্ছে ক্রোয়াটদের। মূল দুশ্চিন্তা রাই-ব্যাক শিমে ভারসালকোর হাঁটুর চোট। এছাড়া গোলরক্ষক দানিয়েল সুবাসিচ কোয়ার্টার ফাইনালে রাশিয়ার বিপক্ষে পায়ে ব্যথা পান। ভারসালকোকে নিয়ে অনিশ্চয়তা মেনে নিচ্ছেন দালিচ।

“ভারসালকোর অস্বস্তি আছে। আমরা শতভাগ ফিট খেলোয়াড় চাই। আমরা অনুশীলনের পরই দেখব।”

“আমাদের সব খেলোয়াড়কেই প্রয়োজন। কিন্তু তাদের সবাইকে অবশ্যই মাঠে ফিট থাকতে হবে। আমরা পাঁচটা কঠিন ম্যাচ খেলেছি এবং তারা চোট-আঘাত পেয়েছে। আমরা ক্লান্ত কিন্তু এটা কোনো অজুহাত হতে পারে না। আমরা সেমি-ফাইনালে পৌঁছেছি, এখানে আমরা এসেছি নিজেদের উপভোগ করতে এবং সর্বস্ব দিতে। আমরা বলতে চাই না যে আমরা ক্লান্ত ও অবসন্ন।