পর্তুগালকে হারাতে সর্বোচ্চটা দিয়ে খেলবে উরুগুয়ে

পর্তুগালকে হারাতে সর্বোচ্চটা দিয়ে খেলবে উরুগুয়ে

শেষ ষোলোতে পর্তুগালকে হারাতে উরুগুয়ে সর্বোচ্চটা দিয়ে খেলবে বলে জানিয়েছেন দলটির কোচ অস্কার তাবারেস ও স্ট্রাইকার লুইস সুয়ারেস।

সোচিতে শনিবার বাংলাদেশ সময় রাত ১২টায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।

তিন ম্যাচের সবকটি জিতে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে। ম্যাচ তিনটিতে পাঁচটি গোল করার বিপরীতে একটিও হজম করেনি দলটি।

ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে তাবারেস বলেন, “প্রথম ম্যাচ থেকেই আমরা উন্নতি দেখেছি। … পর্তুগালকে হারানোটা দারুণ হবে। আমরা এটাকে সম্ভাবনা হিসেবে দেখছি। জয় পেতে আমরা সবটুকু দিয়ে খেলবো।"

দল দারুণ ছন্দে থাকলেও পা মাটিতেই রাখছেন তাবারেস। বিশ্বকাপের মতো আসরে হঠাৎই দলের ভেঙে পড়ার শঙ্কা সবসময় থাকে বলে মনে করেন ৭১ বছর বয়সী এই কোচ।

“আপনি কখনই পুরোপুরি পরিপূর্ণ হতে পারবেন না। আমি যখন কোচ হিসেবে শুরু করেছিলাম, সে সময়ের একটা কথা আমার মনে আছে; কেউ একজন আমাকে বলেছিল, দল অনেকটা কাঁচের মতো। আপনি ভাববেন সবকিছু ঠিকঠাক চলছে, হঠাৎ কেউ সিঁড়িতে হোঁচট খেয়ে পড়ে যাবে এবং গ্লাসটা হঠাৎ ভেঙে যাবে।"

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মিশরের বিপক্ষে বেশ ভুগতে হয়েছিল উরুগুয়েকে। শেষ মুহূর্তে হোসে মারিয়া হিমেনেসের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

এই সময়ের মধ্যে উরুগুয়ে আরও উন্নতি করেছে বলে জানান সৌদি আরব ও স্বাগতিক রাশিয়ার বিপক্ষে জয়ে গোল করা সুয়ারেস।

“অবশ্যই প্রথম ম্যাচ থেকে আমরা এখন আরও ভালো দল। আমরা আমাদের সেরাটা পেতে চেষ্টা করছি।”

“আগামীকালের ম্যাচটা হবে অনেক উন্মাদনার। তারা বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়ন। আমি অনুপ্রেরণাটা টের পাচ্ছি। আমি যথাযথভাবে প্রস্তুতি নিবো। আমি আপনাকে বলতে পারি, কেউ কোনো দিক থেকে ছেড়ে খেলবে না। ম্যাচটা শুরু হলেই আপনি সেটা দেখতে পাবেন।