ওয়ালটন রেটিং দাবার সপ্তম রাউন্ড শেষে শীর্ষে আমিনুল-এনামুল

ওয়ালটন রেটিং দাবার সপ্তম রাউন্ড শেষে শীর্ষে আমিনুল-এনামুল

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮। শনিবার থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। চলবে ৩ জুন পর্যন্ত।

ইতিমধ্যে প্রতিযোগিতার সপ্তম রাউন্ডের খেলা শেষ হয়েছে। সাত রাউন্ড শেষে জাতীয় চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসন ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে রয়েছেন।

ছয় পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ এবং ভারতের সংকলণ ভারতী দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ক্যান্ডিডেট মাস্টার এস এম স্মরন এবং ইসফট এরিনা চেস ক্লাবের উতেন তৃতীয় স্থানে রয়েছেন।


সপ্তম রাউন্ডের খেলায় গ্র্যান্ড মাস্টার এনামুল সাব-জুনিয়র চ্যাম্পিয়ন ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাসকে, সংকলন ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমনকে, ক্যান্ডিডেট মাস্টার শরীফ মো. নাসিম হোসেন ভূঁইয়াকে, ফিদে মাস্টার জাভেদ মো. শরীয়তউল্লাহকে, আন্তর্জাতিক মাস্টার মিনহাজ ফিরোজ আহমেদকে, ক্যান্ডিডেট মাস্টার স্মরন শওকত বিন ওসমান শাওনকে, উতেন শাওন চৌধুরীকে, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ অনত চৌধুরীকে পরাজিত করেন।

ফিদে মাস্টার আমিন ফিদে মাস্টার পরাগের সাথে এবং মোহাম্মদ সাগর ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানের সাথে ড্র করেন।

আজ শনিবার দুপুর ২টা থেকে একই স্থানে অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।

৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলছেন। এবারের এই আসরে বাংলাদেশ ও ভারতের একজন গ্র্যান্ড মাস্টার ও একজন আন্তর্জাতিক মাস্টারসহ ১৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। এবারের এই প্রতিযোগিতায় ২ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।