ওয়েস্ট ইন্ডিজকে ১৭ লাখ টাকা দিলেন আফ্রিদি

ওয়েস্ট ইন্ডিজকে ১৭ লাখ টাকা দিলেন আফ্রিদি

২০১৭ সালের সেপ্টেম্বরে ঘূর্ণিঝড় ইরমা ও মারিয়ায় ক্ষতিগ্রস্ত হয় ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়াম। তার মধ্যে রয়েছে টেস্ট ভেন্যু উইন্ডসর পার্ক ও স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামও ছিল। ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় স্টেডিয়ামগুলো। সেগুলোর সংস্কার কাজের জন্য আইসিসি আয়োজন করে একটি দাতব্য ম্যাচ। যেখানে আইসিসি বিশ্ব একাদশের মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ দল। বিশ্ব একাদশকে নেতৃত্ব দেন অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

বৃহস্পতিবার রাতে বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে এই দাতব্য ম্যাচে বিশ্ব একাদশকে ৭২ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শেষে বিশ্ব একাদশের শহিদ আফ্রিদি তার ফাউন্ডেশনের পক্ষ থেকে ওয়েস্ট ইন্ডিজকে ২০ হাজার ডলার অনুদান দেওয়ার ঘোষণা দেন। বাংলাদেশি মুদ্রায় যা ১৬ লাখ ৮৭ হাজার ৯৩০ টাকা।



বিষয়টি আফ্রিদি তার ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টেও জানিয়েছেন। তিনি টুইট করেন, ‘ক্রিকেট রিলিফ কজ-এ অবদান রাখার সুযোগ তৈরি করে দেওয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ। এটা আসলে আমার জন্য বিরাট সম্মানের ছিল এবং এই স্মৃতি আমি অনেক দিন মনে রাখব। আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে হারিকেন দুর্গত ক্যারিবিয়ানের জন্য ২০ হাজার ডলার অনুদান হিসেবে দিচ্ছি।’