লর্ডসে ভালো অবস্থানে পাকিস্তান

লর্ডসে ভালো অবস্থানে পাকিস্তান

 প্রথম ইনিংসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে ভালো সংগ্রহ পেয়েছে পাকিস্তান।

টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়ে প্রথম ইনিংসে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। প্রথম দিনেই ১৮৪ রানে গুটিয়ে যায় জো রুটের দল। জবাবে তৃতীয় দিন সকাল পর্যন্ত ব্যাটিং করে পাকিস্তান। সফরকারীরা স্কোরবোর্ডে তুলেছে ৯ উইকেটে ৩৬৩ রান। ১৭৯ রানের লিড নেয় সরফরাজ আহমেদের দল। শনিবার দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে ইংল্যান্ড।

৮ উইকেটে ৩৫০ রান তুলে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষ করে পাকিস্তান। তৃতীয় দিন মাত্র ২৭ বল খেলার সুযোগ পায় শেষ দুই ব্যাটসম্যান। স্কোরবোর্ডে যোগ করেন ১৩ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মোহাম্মদ আব্বাস। মার্ক উডের লাফিয়ে উঠা বলে গ্লাভস লাগিয়ে উইকেটের পিছনে ক্যাচ দেন ৫ রান করা আব্বাস। ২৪ রানে অপরাজিত থাকেন আমির।

দ্বিতীয়দিনে ব্যাটিংয়ের সময় হাতের কব্জিতে চোট পান বাবর আজম। ৬৮ রান নিয়ে শুশ্রূষার জন্য সাজ ঘরে ফেরেন আজম। চোট গুরুতর হওয়ায় পুরো সিরিজেই তাকে পাবে না পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে বল হাতে ৩টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও বেন স্ট্রোকস। মার্ক উড নেন ২ উইকেট। ১টি উইকেট পকেটে পুরেন স্টুয়ার্ট ব্রড।

১৭৯ রান পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে ইংল্যান্ড। দলের সবথেকে অভিজ্ঞ ওপেনার অ্যালিস্টার কুককে সাজঘরে ফেরত পাঠিয়েছেন পেসার মোহাম্মদ আব্বাস। এ প্রতিবেদন লিখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ২ রান।