আর্সেনালের কোচ হতে পারেন এমেরি

আর্সেনালের কোচ হতে পারেন এমেরি

পিএসজির দায়িত্ব পালন করা উনাই এমেরিকে আর্সেনালের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে। বিসিবি এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

রাশিয়া বিশ্বকাপের আগেই কোচ নিয়োগের কথা জানিয়েছিল আর্সেনাল। নতুন কোচ কে হবেন তা নিয়ে ছিল অনেক গুঞ্জন। ডেইলি স্টার ইউকে এক প্রতিবেদনে জানিয়েছে, এ পর্যন্ত ১০ জন প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে আর্সেনাল। সবশেষ এ তালিকায় যোগ দেন উনাই এমিরি। শেষ পর্যন্ত তাকেই বেছে নেয় আর্সেনাল। আগামী কয়েক দিনের মধ্যে এমেরিকে নিয়োগ দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেবে আর্সেনাল কর্তৃপক্ষ।

২০১৬ থেকে চলতি মৌসুম পর্যন্ত পিএসজির দায়িত্ব পালন করে আসছিলেন এমেরি। দুই মৌসুমে পেয়েছিলেন পাঁচটি শিরোপা। এর আগে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সেভিয়াকে টানা তিনটি উয়েফা ইউরোপা লিগের শিরোপা জিতিয়েছিলেন ৪৬  বছর বয়সি এ কোচ।

গত মাসে এমেরি জানান পিএসজি ছাড়ছেন তিনি। পিএসজি নতুন করে নিয়োগ দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ডের থমাস টুখেলকে। এদিকে এমেরিকে নিয়ে দ্বিধাও কাজ করছে আর্সেনালের। তার ইংরেজি ভাষায় দক্ষতা কম! যদিও অনেকেই বলছে ভাষাগত সমস্যা দুই পক্ষের চুক্তিতে বাঁধা সৃষ্টি করবে না।

২২ বছর আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন আর্সেন ওয়েঙ্গার।  আর্সেনালে ওয়েঙ্গারের উত্তরসূরি কে হবেন, এ নিয়ে চলছে জোর আলোচনা। এমেরি অনেকটাই এগিয়ে গেছে বলে জানা গেছে। এছাড়া আর্সেনালের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছিলেন বার্সেলোনার প্রাক্তন কোচ লুইস এনরিক,  জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি, প্রাক্তন আর্সেনাল মিডফিল্ডার মাইকেল আর্তেতা ও প্যাট্রিক ভিয়েরা, মোনাকোর কোচ লিওনার্দো জার্ডিম এবং তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচ কার্লো আনচেলত্তি।