ইনিয়েস্তার বিদায়ী ম্যাচ জিতে বার্সেলোনার শিরোপা উৎসব

ইনিয়েস্তার বিদায়ী ম্যাচ জিতে বার্সেলোনার শিরোপা উৎসব

শেষবারের মতো ক্যাম্প ন্যুয়ে বার্সেলোনার জার্সিতে মাঠে নামলেন আন্দ্রেস ইনিয়েস্তা। তাকে বিদায় দেওয়ার মঞ্চটা দারুণভাবে প্রস্তুত করেছিল বার্সেলোনা।

পুরো স্টেডিয়াম সেজেছিল বর্ণিল আলোকচ্ছটায়। যেখানে ক্যামেরা ধরছিল সেখানেই ছিলেন ইনিয়েস্তা। এক কথায় ক্যাম্প ন্যু সেজেছিল ইনিয়েস্তার জন্য। তার বিদায়ী ম্যাচে রোববার রাতে বার্সেলোনা ১-০ গোলে জিতেছে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। জয়সূচক একমাত্র গোলটি করেছেন ফিলিপে কৌতিনিয়ো। আর এ জয় দিয়ে লা লিগার শিরোপা উৎসব করল কাতালানরা। চার ম্যাচ হাতে রেখে শিরোপা অনেক আগে নিশ্চিত হয়ে গেলেও মৌসুমের শেষ ম্যাচের জন্য অপেক্ষা করছিল তারা। সব মিলিয়ে ইনিয়েস্তার বিদায়ী ম্যাচ, লা লিগার শিরোপা উৎসবে বার্সেলোনা ছিল উৎসবমুখর।



প্রথমার্ধের লড়াইয়ে বার্সেলোনা বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল। রিয়াল সোসিয়েদাদও পাল্টা জবাব দিচ্ছিল। কিন্তু শুরুর ৪৫ মিনিটে কেউই লক্ষ্যভেদ করতে পারেনি। বিরতির পর ৫৭ মিনিটে বার্সেলোনাকে লিড দেয় কৌতিনিয়ো। ডি বক্সের বাইরে থেকে দুজনকে কাটিয়ে বল নিয়ে ভিতরে ঢুকে শট নিয়ে গোল করেন ব্রাজিলের এ তারকা। তার ওই এক গোলেই বার্সেলোনা মৌসুমের শেষ ম্যাচ জিতে শিরোপা উৎসব করে।



৬৭ মিনিটে কৌতিনিয়োকে বসিয়ে মেসিকে মাঠে নামান বার্সা বস। আর ৮১ মিনিটে ইনিয়েস্তা মাঠ ছেড়ে বেরিয়ে যান। আর্মব্যান্ড পরিয়ে যান লিওনেল মেসির হাতে। কাম্প ন্যুয়ে ১৬ বছরের সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের ইতি টানেন ৩৪ বছর বয়সি ইনিয়েস্তা। এ সময়ে ৩২টি শিরোপা জিতেছেন ইনিয়েস্তা। এর মধ্যে চ্যাম্পিয়নস লিগের চারটি এবং লা লিগার নয়টি শিরোপাও রয়েছে।



লা লিগায় ২৮ জয় ও ৯ ড্রয়ে ৯৩ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল স্প্যানিশ জায়ান্টরা। ৭৯ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ দ্বিতীয় এবং ৭৬ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ তৃতীয় হয়েছে।