জয়ে ফিরলো দিল্লি

জয়ে ফিরলো দিল্লি

আগের ম্যাচে লড়াই করেও হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলসকে। তবে বুধবার রাতে জয়ের উৎসবই করেছে তারা, ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে।

বৃষ্টির কারণে ফিরোজ শাহ কোটলার ম্যাচ শুরু হয়েছিল নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর। ২ ওভার কমে তাই ১৮ ওভারে দাঁড়ায় ম্যাচ। এরপরও পুরো ওভার খেলা হয়নি, দ্বিতীয়বার বৃষ্টির বাধায় ১৭.১ ওভার পর্যন্ত ব্যাটিং করতে পারে দিল্লি। ওই পর্যন্ত ৬ উইকেটে ১৯৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল দিল্লি। পরে রাজস্থানের লক্ষ্য ঠিক হয় ১২ ওভারে ১৫১ রান। যদিও নির্ধারিত ওভার শেষে রাজস্থান করতে পারে ৫ উইকেটে ১৪৬।

আবারও ব্যাটে ঝড় তুলেছিলেন ঋশব পান্ট। ২৯ বলে ৭ চার ও ৫ ছক্কায় এই ব্যাটসম্যান করেন ৬৯ রান। তার সঙ্গে অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় করেন ৫০ রান। ওপেনার পৃথিবী শ করে যান ২৫ বলে ৪৭ রান, যাতে ছিল ৪ বাউন্ডারির সঙ্গে সমান ছক্কার মার। এই তিন ব্যাটসম্যানের ঝড়েই বড় সংগ্রহ দাঁড় করায় দিল্লি।

বৃষ্টির কারণে লক্ষ্য আরও কঠিন হয়ে যায় রাজস্থানের জন্য। তবে জস বাটলার ও ডি’আর্চি শর্টের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের সম্ভাবনা ঠিকই তৈরি করে তারা। উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৪ ওভারে তারা যোগ করেন ৮২ রান। যেখানে বাটলার একাই করে যান ৬৭ রান। মাত্র ২৬ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কার ইনিংসটি সাজান ইংলিশ উইকেটরক্ষক। আর শর্ট ২৫ বলে ২ চার ও ৪ ছক্কায় খেলেন ৪৪ রান।

তদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে কৃষ্ণপ্পা গৌতম ৬ বলে হার না মানা ১৮ রানের ইনিংস খেললেও হার ঠেকাতে পারেননি রাজস্থানের। ক্রিকইনফো