লিটন-আফিফের ব্যাটে ৪৫০ ছাড়িয়ে ইস্ট জোন

লিটন-আফিফের ব্যাটে ৪৫০ ছাড়িয়ে ইস্ট জোন

বাংলাদেশ ক্রিকেট লিগের ষষ্ঠ তথা শেষ রাউন্ডে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। ওয়ালটনের বড় সংগ্রহের জবাবে আজ তৃতীয় দিনে ব্যাট করছে ইস্ট জোন।

স্কোর: ইস্ট জোন ৪৬৩/৩ (৯৩ ওভার)। ব্যাটিং: লিটন দাস ২৩৮*, আফিফ ১২৮*  ।

আউট: তাসামুল (৬৭), মুমিনুল (৬), মেহেদী মারুফ (১৩)।

৪৫০ পেরিয়ে ইস্ট জোন: আফিফ হোসেন ও লিটন দাসের আড়াইশো রানের জুটিতে ভর করে দলীয় ৪৫০ ছাড়িয়েছে ইস্ট জোনের সংগ্রহ। ইনিংসের ৮৭তম ওভারে দলীয় সাড়ে চার’শ রানে পৌছে যায় দলটির পুঁজি। পানি পানের বিরতিতে যাওয়ার আগে লিটন দাস ২৩৪ ও আফিফ হোসেন ১২৯ রানে অপরাজিত রয়েছেন।

আফিফের সেঞ্চুরি: লিটন দাসের ডাবল সেঞ্চুরির দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন আফিফ। গতকাল ৩১ রানে অপরাজিত থাকা এ ব্যাটসম্যান আজ সেঞ্চুরির দেখা পেয়েছেন। রাজশাহীতে তৃতীয় দিনে ব্যাট করতে নেমে এখনো পর্যন্ত কোনো উইকেট বিসর্জন দিতে হয়নি ইস্ট জোনকে। সেঞ্চুরি করতে ১৫০ বল খেলে ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকান আফিফ।

লিটন-আফিফ জুটির ২০০: অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান লিটন দাসের সঙ্গে ইসলামী ব্যাংক ইস্ট জোনকে টানছেন আফিফ হোসেন। চতুর্থ উইকেট জুটিতে ইনিংসের ৭৮তম ওভারের সময় ২০০ রান পূর্ণ করেছেন এই দুই ব্যাটসম্যান। দুই’শ রানের জুটি গড়তে লিটন দাস ১০৭ ও আফিফের ব্যাট থেকে ৯৩ রান এসেছে।

লিটনের ডাবল সেঞ্চুরি: বিসিএলের শেষ রাউন্ডে ওয়ালটনের আবদুল মজিদের পর ইস্ট জোনের হয়ে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন দাস।ডাবল সেঞ্চুরির দেখা পেতে ১৯২টি বল খেলেন লিটন। দুইশ রানে পৌঁছতে ৩০টি চার ও ১টি ছক্কা হাঁকান ইসলামী ব্যাংক ইস্ট জোনের এ ব্যাটসম্যান। ইনিংসের ৭৪ তম ওভারে ইলিয়াস সানির করা প্রথম বলেই বাউন্ডারি মেরে ২০০ রান পূর্ণ করেন তিনি।

আফিফের ফিফটি: লিটন দাসের সঙ্গে দারুণ বোঝাপড়ায় দলকে এগিয়ে নিচ্ছেন আফিফ হোসেন। গতকাল ৩১ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলেন তিনি। আজ ফিফটির দেখা পেয়েছেন ইস্ট জোনে এ ব্যাটসম্যান।৫৭ বল মোকাবিলা করে ৪টি চার ও ১ ছক্কায় ফিফটি করেন তিনি।

লিটনের দেড়শো: প্রথম ইনিংসে ওয়ালটন সেন্ট্রাল জোনের বড় সংগ্রহের জবাবে ইসলামী ব্যাংক ইস্ট জোনকে টানছেন লিটন দাস। গতকাল ১৩৯ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলেন তিনি। আজ তৃতীয় দিনের ব্যাট করতে নেমে দেড়শো ছাড়িয়েছেন ডানহাতি এ তারকা। ১৪০ বলে দেড়শো করতে ২৪টি চার ১ ছক্কায় হাঁকিয়েছেন ইস্ট জোনের এই উদ্বোধনী ব্যাটসম্যান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আজ ততৃীয় দিনের খেলা শুরু হয়েছে সকাল সাড়ে নয়টায়। গতকাল সেঞ্চুরির পর আজ ইস্ট জোনকে টানছেন লিটন দাস। তাকে যোগ্য সঙ্গ দিয়ে চলছেন ইস্ট জোনের মিডঅর্ডার ব্যাটসম্যান আফিফ হোসেন।