টটেনহামকে হারিয়ে শিরোপার কাছে সিটি

টটেনহামকে হারিয়ে শিরোপার কাছে সিটি

 মৌসুমের শুরু থেকেই উড়তে থাকা ম্যানচেস্টার সিটি ছন্দ হারিয়েছিল গত সপ্তাহে।

লিভারপুলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দুই লেগ মিলে হেরে মর্যাদার চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়েছে পেপ গার্দিওলার দল। এর মাঝে আবার ম্যানচেস্টার ডার্বিতে ঘরের মাঠে হেরেছিল দলটি।  তবে লিগে টটেনহাম হটস্পারের বিপক্ষে ম্যাচ দিয়ে জয়ে ফিরেছে সিটিজেনরা।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটিকে আমন্ত্রণ জানায় টটেনহাম হটস্পার। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে সিটিজেনরা জয় পেয়েছে ৩-১ গোলে। আর এ জয়ের ফলে ইংলিশ লিগ শিরোপার খুব কাছে চলে গেছে ইতিহাদ স্টেডিয়ামে ক্লাবটি। লিগে আর মাত্র একটি ম্যাচ জয় পেলেই ইংলিশ লিগ শিরোপা ঘরে তুলবে তারা।


গতকাল রাতে ম্যানচেস্টার সিটির হয়ে একটি করে গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস, রহিম স্টার্লিং। তাদের সঙ্গে পেনাল্টিতে এক গোল পেয়েছেন ম্যানসিটির জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান। আর টটেনহামের হয়ে একমাত্র গোলটি করে এরিকসন।

প্রতিপক্ষের মাঠে এ জয়ে ৩৩ ম্যাচ শেষে লিগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৭। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ৩৪ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে এবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করা ইয়ুর্গেন ক্লুপের লিভারপুল।