সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ

সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ

আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

আজ সাকিবের সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলবে মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

আগের দুই মৌসুমে এই হায়দরাবাদের হয়েই খেলেছিলেন মুস্তাফিজ। প্রথমবার জিতেছিলেন শিরোপাও। এবার দল বদল হয়ে বাঁহাতি পেসার গেছেন মুম্বাইয়ে।

মুম্বাইয়ে অভিষেকেই মুস্তাফিজের সামনে নায়ক হওয়ার সুযোগ ছিল। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ১৬৬ রানের লক্ষ্য দিয়েছিল মুম্বাই। শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ছিল ৭ রান। মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা বল তুলে দেন মুস্তাফিজের হাতে।



প্রথম তিন বলে কোনো রান না দিয়ে মুম্বাইকে জয়ের স্বপ্নও দেখাচ্ছিলেন মুস্তাফিজ। কিন্তু বাঁহাতি পেসারের পরের দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে চেন্নাইকে ১ উইকেটের জয় এনে দেন কেদার যাদব।

শেষ ছয় মৌসুমে একবারও প্রথম ম্যাচ জিততে পারেনি মুম্বাই। যদিও এর মধ্যে তিনবারই তারা শিরোপা জিতেছে। আজ মুম্বাইয়ের সামনে জয়ে ফেরার চ্যালেঞ্জ।

অন্যদিকে হায়দরাবাদের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৯ উইকেটে হারিয়ে মিশন শুরু করেছে কেন উইলিয়ামসনের দল। যেখানে বড় অবদান ছিল সাকিবেরও।

সাকিব আইপিএলে ২০১১ সাল থেকে প্রতিবারই খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে। এবারই প্রথম দল বদল হয়ে খেলছেন হায়দরাবাদে। বাংলাদেশের অলরাউন্ডার হায়দরাবাদে অভিষেকেই বল হাতে আলো ছড়ান। রাজস্থানকে ১২৫ রানে বেঁধে রাখতে সাকিব ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ২ উইকেট। দুটি উইকেটই নেন নিজের শেষ ওভারে চার বলের মধ্যে।



রাজস্থানের বিপক্ষে সাকিবকে ব্যাটিংয়ে নামতে হয়নি। আজ মুস্তাফিজের মুম্বাইয়ের বিপক্ষে সাকিবের ব্যাটিং দেখার অপেক্ষায় থাকবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।