ইয়াসিনের অলরাউন্ড নৈপুণ্যে সেমিফাইনালে ‘শিখবে সবাই’

ইয়াসিনের অলরাউন্ড নৈপুণ্যে সেমিফাইনালে ‘শিখবে সবাই’

প্রথম দল হিসেবে করপোরেট ‘ক্রিটেক’ টি-টেন টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে ‘শিখবে সবাই’। তারা কোয়ার্টার ফাইনালে নিউ হরাইজনকে ৯ উইকেটে হারিয়েছে।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল মাঠে শুক্রবার টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় হরাইজন। ওপেন করতে নেমে এক প্রান্তে হাবিব আক্রমণাত্মক ব্যাটিং করলেও অপর প্রান্তে ভুগছিলেন শাহিন। হাবিবের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ২ ওভারেই দলের সংগ্রহ দাঁড়ায় ৩৯।

কিন্তু তৃতীয় ওভারের প্রথম বলেই আঘাত হানেন ছন্দে থাকা ইয়াসিন আরাফাত। প্রথম ব্যাটসম্যান হিসেবে শাহিনের বিদায়ের পর হরাইজন নিয়মিত বিরতিতে উইকেট হারালেও টিকে ছিলেন হাবিব। কিন্তু বড় হুমকি হয়ে ওঠার আগেই ব্যক্তিগত ৫৫ রানে তাকে বিদায় করেন ইয়াসিন।

শেষ দিকে গুরুত্বপূর্ণ ৩৪ রান করেন রানা। তাতে নির্ধারিত ১০ ওভারে হরাইজনের সংগ্রহ  দাঁড়ায় ৭ উইকেটে ১৩৩ রান। ইয়াসিন ২২ রানে নেন ৪ উইকেট।

১৩৪ রান তাড়ায় শুরু থেকে সাবলীল ব্যাটিং করেন শিখবে সবাই দলের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান রেজা এবং ইয়াসিন। শুরতে একটু ধীরগতির হলেও খুব দ্রুত প্রতিপক্ষ বোলারদের সাধারণ মানে নামিয়ে আনেন তারা। রেজা ৫৩ রান করে মানিকের বলে আউট হলেও অপরাজিত ৭০ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে দলের সেমিফাইনাল নিশ্চিত করেন ইয়াসিন।

২২ রানে ৪ উইকেট ও অপরাজিত ৭০ রানের ইনিংসের জন্য ‘ম্যান অব দ্য ম্যাচ’ হন ইয়াসিন আরাফাত।

দেশের ১৬ আইটি প্রতিষ্ঠান নিয়ে গত ২৩ মার্চ থেকে শুরু হয়েছে করপোরেট ‘ক্রিটেক’ টি-টেন টুর্নামেন্টের প্রথম আসর। এই টুর্নামেন্ট আয়োজন করেছে ‘শিখবে সবাই’। ১৬টি প্রতিষ্ঠান চারটি গ্রুপে ভাগ হয়ে নক আউট টুর্নামেন্টে অংশ নেয়। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল উঠেছে কোয়ার্টার ফাইনালে। এরপর হবে সেমিফাইনাল ও ফাইনাল।