জার্মানি-স্পেন হাইভোল্টেজ ম্যাচে কেউ জেতেনি

জার্মানি-স্পেন হাইভোল্টেজ ম্যাচে কেউ জেতেনি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শুক্রবার রাতে মুখোমুখি হয় দুই বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও স্পেন। এই ম্যাচের প্রতি সবার আলাদা নজর ছিল। কিন্তু হাইভোল্টেজ এই ম্যাচে কেউ জয় পায়নি। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয়েছে ম্যাচ।

ম্যাচের ষষ্ঠ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন। আর ৩৫ মিনিটে থমাস মুলারের গোলে সমতায় ফেরে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি।

শুক্রবার জার্মানির ডাসেলড্রফের এলটিইউ এরিনা স্টেডিয়ামে স্বাগদিক দর্শকদের ম্যাচের ষষ্ঠ মিনিটেই হতাশায় ডোবান স্পেনের রদ্রিগো। এ সময় থ্রো-ইন থেকে জর্ডি আলবা বল বাড়িয়ে দেন ডি বক্সের সামনে থাকা আন্দ্রেস ইনিয়েস্তাকে। ইনিয়েস্তা ডান পায়ে বুদ্ধিদীপ্ত শটে বল বাড়িয়ে দেন ডি বক্সের মধ্যে থাকা রদ্রিগোকে। রদ্রিগোকে রুখতে জার্মানির গোলরক্ষক মার্কো আন্দ্রে টার স্টেগান সামনে এগিয়ে আসেন। তার বাম কাঁধের উপর দিয়ে বাম পায়ের শটে বল জালে পাঠান রদ্রিগো।

ম্যাচের ৩৫ মিনিটে থমাস মুলারের গোলে সমতায় ফেরে জার্মানি। এ সময় ডি বক্সের বামপ্রান্ত থেকে ডি বক্সের সামনে থাকা স্যামি খেদিরাকে বল বাড়িয়ে দেন টনি ক্রুস। খেদিরা সেখান থেকে বল বাড়িয়ে দেন মুলারকে। ডি বক্সের সামনে থেকে উঁচু করে শট নেন মুলার। স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়ার নাগালের বাইরে দিয়ে বল জালে আশ্রয় নেয়। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। ফলে হার না মেনেই দুই বিশ্ব চ্যাম্পিয়নরা মাঠ ছাড়েন।