কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাবেন কোহলি!

কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাবেন কোহলি!

আইপিএলের পর কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাবেন চেতেশ্বর পূজারা। এটা অবশ্য পুরনো খবর। নতুন খবর হল পূজারার পাশাপাশি বিরাট কোহলিও যাবেন কাউন্টি ক্রিকেটের দল সারের হয়ে খেলতে। আইপিএল শেষ হলেই তিনি ইংল্যান্ডের উদ্দেশ্যে ভারত ছাড়বেন। কিন্তু কোহলির মতো একজন বিশ্বসেরা ব্যাটসম্যান হঠাৎ কেন কাউন্টির দলের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন?

২০১৪ সালে ইংল্যান্ড সফর করেছিল ভারত। সেবার ৫ ম্যাচ টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে হেরেছিল ভারত। ওই সিরিজে ৫ ম্যাচে মাত্র ১৮৪ রান করেছিলেন কোহলি। সেঞ্চুরি তো দূরে থাক, একটা হাফ সেঞ্চুরিও করতে পারেননি তিনি। সর্বোচ্চ রান ছিল ৩৯। দুইবার তো গোল্ডেন ডাক মেরেছিলেন। ২০১৪ সালের ইংল্যান্ড সফরটা কোহলির মতো একজন ব্যাটসম্যানের জন্য ছিল দুঃস্বপ্নের মতো। আইপিএলে শেষে আবারো ইংল্যান্ড সফরে যাবে কোহলি বাহিনী। এই সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি, তিন ম্যাচ ওয়ানডে ও পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ভারত। টেস্ট সিরিজ শুরু হবে ১ আগস্ট থেকে।

২০১৪ সালের মতো ২০১৮ সালের ইংল্যান্ড সফর যাবে দুঃস্বপ্নের মতো না হয় সে কারণে বিরাট কোহলি কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন। আইপিএল শেষ করেই তিনি ইংল্যান্ডে চলে যাবেন। প্রথম কোনো ভারতীয় ক্রিকেটা হিসেবে খেলবেন সারের হয়ে। হ্যাম্পশায়ার, সামারসেট ও ইয়র্কশায়ারের বিপক্ষে সারে চারদিনের ৩টি ম্যাচ খেলবে। সবগুলোতেই খেলবেন কোহলি। যাতে করে ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে ভালোভাবে খাপ খাইয়ে নিতে পারেন।

কোহলির পাশাপাশি চেতেশ্বর পূজারাও এই সময়ে কাউন্টি ক্রিকেটের দল ইয়র্কশায়ারের হয়ে খেলবেন। যেহেতু সারের বিপক্ষে ইয়র্কশায়ারের ম্যাচ আছে সেহেতু প্রতিপক্ষ হয়ে যাবেন পূজারা-কোহলি।