‘অখ্যাত’ বোলারের বলে গেইলের গোল্ডেন ডাক

‘অখ্যাত’ বোলারের বলে গেইলের গোল্ডেন ডাক

ক্রিস গেইল। বিশ্বের ভয়ঙ্কর ব্যাটসম্যানদের মধ্যে একজন। একবার ক্রিজে দাঁড়িয়ে গেলে বোলারদের তুলোধুনো করতে পারঙ্গম তিনি। ব্যাট হাতে তাণ্ডব চালাতে ভীষণ পছন্দ করেন। তার মতো একজন বিধ্বংসী ব্যাটসম্যানকে আউট করতে পারাটা যেকোনো বোলারের জন্য আনন্দের।

আর সেটা যদি হন স্কটল্যান্ডের মতো আইসিসির সহযোগী কোনো দেশের বোলার তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সের শেষ ম্যাচে আজ বুধবার মুখোমুখি হয়েছে স্কটল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের গোড়াপত্তন করতে আসেন ক্রিস গেইল ও এভিন লুইস। বল হাতে আসেন স্কটল্যান্ডের ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার সাফওয়ান মোহাম্মদ শরীফ। তার করা প্রথম বলেই আউট হয়ে যান ক্রিস গেইল। গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন।

এর আগে সবশেষ ২০১৫ সালের ২৮ জানুয়ারি গোল্ডেন ডাক মেরেছিলেন তিনি। সেবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান গেইল। কাইল অ্যাবোটের বলে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের হাতে ধরা পড়ে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন। তার ৩ বছর ১ মাস ২১ দিন পর আজ গোল্ডেন ডাক মারলেন ক্যারিবিয়ান এই ব্যাটিং দানব।