গার্দিওলাকে অভিযুক্ত করল এফএ

গার্দিওলাকে অভিযুক্ত করল এফএ

স্বাধীন কাতালানের দাবিতে আন্দোলন করায় বহু নেতা কর্মীকে জেলখানায় পাঠিয়েছে স্পেন সরকার। বন্দি নেতাকর্মীদের সমর্থনে হলুদ রিবন পরিধান করে ডাগআউটে দেখা যায় ম্যানচেস্টার সিটির কাতালান কোচ পেপ গার্দিওলাকে।

তবে কাতালানদের সমর্থনে গার্দিওলার এমন প্রতিবাদে বাধা হয়ে দাঁড়িয়েছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন এফএ। রাজনৈতিকভাবে সাংঘর্ষিক হওয়ায় গার্দিওলাকে হলুদ রিপন পরিধান না করার জন্য জানানো হয়েছে। এফএ এর এমন আদেশ মেনে নিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ গার্দিওলা। শনিবার এএফ’র অভিযোগের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে সাড়া দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এ কোচ।

শুধু ম্যাচ চলাকালীন সময়ে প্রতিবাদ জানিয়ে হলুদ রিবন পরতে নিষেধ করা হয়েছে গার্দিওলাকে। তবে ম্যানচেস্টার সিটির ভয়, ম্যাচ শেষ সংবাদ সম্মেলন, ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলন কিংবা  সাক্ষাতকারের মুহূর্তে নিষেধাজ্ঞা না থাকায় হলুদ রিবন পরিধান করতে পারেন গার্দিওলা।

চলতি মৌসুমে পেপ গার্দিওলার অধীনে দারুণ ফর্মে রয়েছে ম্যানসিটি। তার অধীনে ইংলিশ লিগে শিরোপা জয়ের পথে অন্যদের চেয়ে অনেক এগিয়ে সিটিজেনরা। লিগে ২৯ ম্যাচ শেষে ৭৮ পয়েন্ট নিয়ে সবার আগে তারা। সমান ম্যাচে ১৬ পয়েন্ট পিয়েছে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।