মেসির অপেক্ষার অবসান

মেসির অপেক্ষার অবসান

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় তিনি। প্রতি বছরই চ্যাম্পিয়নস লিগে উল্লেখযোগ্য সংখ্যক গোল করছেন। চ্যাম্পিয়নস লিগে বার্সার বিপক্ষে খেলা অধিকাংশ প্রতিপক্ষের বিপক্ষেই গোলের দেখা পেয়েছেন তিনি।

কিন্তু ইংল্যান্ডের ক্লাব চেলসি হয়ে দাঁড়িয়েছিল অধরা। তাদের বিপক্ষে এর আগে ৮ ম্যাচে মাঠে নেমেও কোনো গোলের দেখা পাননি তিনি। অবশেষে নবম ম্যাচে এসে অচলায়তন ভেঙেছেন মেসি। মঙ্গলবার দিবাগত রাতে স্টামফোর্ড ব্রিজে ম্যাচের ৭৫ মিনিটে গোল করেন তিনি। তার গোলে ভর করে চেলসির বিপক্ষে ১-১ এ ড্র করেছে কাতালানরা।

মেসির এই গোলটি যে এসেছে চেলসির বিপক্ষে ৭৩০ মিনিট খেলার পর। তাই গোলটি করার পর মেসির উদযাপন ছিল দেখার মতো।

এর আগের আট ম্যাচে ৬৫৫ মিনিট খেলেছিলেন। ২৯টি শট নিয়েছিলেন। কিন্তু তার কোনোটিই জালের নাগাল পায়নি। সবশেষ ২০১২ সালে নিশ্চিত গোলের সুযোগ পেয়েও করতে পারেননি মেসি। সেবার সেমিফাইনালে চেলসির মুখোমুখি হয়েছিল বার্সা। চেলসির বিপক্ষে পেনাল্টি পেয়েছিল কাতালানরা। পেনাল্টি নিয়েছিলেন বার্সার সবচেয়ে অভিজ্ঞ ও ত্রাতা লিওনেল মেসি। কিন্তু দুর্ভাগ্য তার পিছু ছাড়েনি। তার নেওয়া শট বার কাঁপিয়ে ফিরে এসেছিল।

ছয় বছর পর আবারো চেলসিকে চ্যাম্পিয়নস লিগে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বার্সেলোনা। এবার অপেক্ষার পালা ঘুচিয়েছেন আর্জেন্টাইন তারকা।