প্রধান কোচ ইস্যুতে মন্তব্য নেই মাহমুদউল্লাহর

প্রধান কোচ ইস্যুতে মন্তব্য নেই মাহমুদউল্লাহর

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর প্রধান কোচ ছাড়াই চলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর থেকে ‘হেড মাস্টার’ নেই বাংলাদেশ দলে। একাধিক মাস্টার থাকলেও তারা পূরণ করতে পারছেন না ‘হেড মাস্টারের’ চাহিদা। দলের একের পর এক ব্যর্থতা সেই কথাই বলছে। মাঠের বাজে পারফরম্যান্স স্পষ্ট করেই বলে দিচ্ছে ঘরের ভিতরেও অগোছাল বাংলাদেশ। সব মিলিয়ে বাংলাদেশ দলের সামগ্রিক চিত্র অনেকটাই ‘অসুখী পরিবারের’ মতো। ‘হেড মাস্টারেই’ সমাধান খুঁজছে বিসিবি।

ভালোমানের কোচ খুঁজে যাচ্ছে বিসিবি। কিন্তু বাংলাদেশ দলের জন্য উপযুক্ত কোচ পাচ্ছে না দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ঘরের মাঠে ব্যর্থতার পর প্রধান কোচের দাবী উঠছে বেশ জোরেশোরেই। কিন্তু দলের অধিনায়ক সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টি হারের পর প্রধান কোচ ইস্যুতে মন্তব্য করতে চাইলেন না।



মাহমুদউল্লাহ বলেছেন,‘এখন কোচ দরকার কিনা এই বিষয়ে আমার মন্তব্য না করাই ভালো। এটা অন্যরকম একটা ইস্যু।’

সামনেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। সেখানে নিদাহাস ট্রফি খেলবে বাংলাদেশ, ভারত ও স্বাগতিক শ্রীলঙ্কা। মার্চের সফরে কোচ ছাড়াই যেতে পারে বাংলাদেশ। এটা প্রায় নিশ্চিত। তাহলে দল সাফল্য পাবে কিভাবে? উত্তরটা সরাসরি জানা নেই মাহমুদউল্লাহর। তবে নিজেদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

‘আমার মনে হয় আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করা উচিত। কিভাবে টি-টোয়েন্টিতে এগিয়ে যাব সেটা চিন্তা করা উচিত। এটা টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে করতে হবে। খুঁটিনাটি সব বের করতে হবে যে কোথায় ভুলগুলো করছি। না হলে সফল হওয়ার সম্ভাবনা কম।’-বলেছেন মাহমুদউল্লাহ।