ভারতকে ২০৫ রানের টার্গেট দিয়েছে প্রোটিয়ারা

ভারতকে ২০৫ রানের টার্গেট দিয়েছে প্রোটিয়ারা

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জেতা হয়েছে গত ম্যাচেই। সেঞ্চুরিয়নে আজ ছয় ম্যাচ ওয়ানডের শেষটিতে স্বাগতিক প্রোটিয়াদের মুখোমুখি হয়েছে বিরাট কোহলির দল।

টস জিতে আজ স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আগে ব্যাট করতে নেমে সফরকারী বোলারদের তোপে ৪৬.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৪ রান তুলতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য ২০৫ রান করতে হবে ভারতকে।

ঘরের মাঠে শেষ ওয়ানডে খেলতে নেমে বড় কোনো ইনিংস খেলতে পারেননি স্বাগতিক কোনো ব্যাটসম্যানই। দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৫৪ রান করেন খাইয়া জোন্ডো। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন আন্দিলে ফেউলোকুয়া। অধিনায়ক অ্যাইডেন মারক্রামের ব্যাট থেকে আসে ২৪ রান। এছাড়া ডি ভিলিয়ার্স ৩০ ও মরনে মরকেল ২০ রানে সাজঘরে ফেরেন।

বল হাতে ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন সর্দুল ঠাকুর। জাসপ্রিত বুমরাহ ও যুভেন্দ্র চাহাল পান ২টি করে উইকেট। এছাড়া হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদপ ১টি করে উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচ ওয়ানডের আগের পাঁচটিতে ৪-১ ব্যবধানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। ওয়ানডের পর প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।