মুস্তাফিজদের বোলিং পরামর্শক মালিঙ্গা

মুস্তাফিজদের বোলিং পরামর্শক মালিঙ্গা

এক সময় ঝাঁকড়া চুলের বাহার আর বৈচিত্র্যময় বোলিং অ্যাকশনে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়ে দিতেন লাসিথ মালিঙ্গা।

ডেথ ওভারের ভয়ঙ্কর বোলার মালিঙ্গা এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাননি। তবে বল হাতে মাঠে দেখা না গেলেও আইপিএল ২০১৮ আসরে নতুন ভুমিকায় দেখা যাবে তাকে। আসন্ন আসরে মুস্তাফিজুর রহমানদের দল মুম্বাই ইন্ডিয়ান্সে বোলিং পরামর্শকের দায়িত্ব পালন করবেন মালিঙ্গা।

শেষ কয়েক বছরে ইনজুরির কারণে ক্রিকেট মাঠে নিয়মিত হতে পারছেন না মালিঙ্গা। ধারাবাহিক খেলতে না পারায় তার ফর্ম নিয়েও প্রশ্নে উঠেছে। সবশেষ গত বছরের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। বাংলাদেশে চলমান সফরে শ্রীলঙ্কা দলে তার নাম নেই। আর ছন্দে না থাকায় আইপিএলে ১ কোটি রুপি ভিত্তি মূল্য থাকলেও বিক্রি হননি মালিঙ্গা।

মুম্বাই ইন্ডিয়ান্সে স্বদেশি প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের সঙ্গে দায়িত্ব পালন করবেন মালিঙ্গা। জয়াবর্ধনে ছাড়াও মুম্বাই ইন্ডিয়ান্সে বোলিং কোচ হিসেবে রয়েছেন শেন বন্ড, ব্যাটিং কোচ হিসেবে রয়েছেন রবিন সিং। এছাড়া দলটিতে ফিল্ডিং কোচ হিসেবে নতুন করে যুক্ত হয়েছেন জেমস প্যামেন্ট। তাদের সঙ্গে অফিসিয়ালি প্রথমবারের মতো বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন মালিঙ্গা।

বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পাওয়ার পর মালিঙ্গা বলেন, ‘তাদের সঙ্গে যুক্ত হতে পারাটা দারুণ সুযোগ। মুম্বাই ইন্ডিয়ান্সে দায়িত্ব পালন করাটা আমার জন্য সম্মানের। দেশের বাইরে গত এক দশক ধরে মুম্বাই আমার কাছে সেকেন্ড হোমের মতো। একজন খেলোয়াড় হিসেবে আমি মুম্বাইয়ে দারুণ সময় কাটিয়েছি। এবার পরামর্শক হিসেবে নতুন অধ্যায় শুরুর জন্য আমি সামনে তাকিয়ে আছি।’