পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

যুব বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। সেমিফাইনালে পাকিস্তানকে ২০৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জয়ের চূড়ান্ত পর্বে পা রেখেছে ভারত।

নিউজিল্যান্ডের ক্রাইস্টাচার্চে আজ টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭২ রানের লড়াকু পঁজি পায় ভারত অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ব্যাট করতে নেমে ইসহান পোরেল ও শিভা সিংদের দাপুটে বোলিংয়ে ২৯.৩ ওভারে মাত্র ৬৯ রান তুলতেই অলআউট হয় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

টস জিতে ব্যাট করতে নেমে ভারতকে দারুণ সূচনা এনে দেন উদ্বোধনী দুই ব্যাটসম্যান পৃথ্বী সাহ ও মানজাত কালরা। উদ্বোধনী জুটি থেকে আসে ৮৯ রান। পৃথ্বী ৪১ ও কালরা করেন ৪৭ রান।

তাদের বিদায়ের পর দলের  হাল ধরেন শুবম্যান গিল। এক প্রান্ত ধরে খেলে তুলে নেন দুর্দান্ত সেঞ্চুরি। তবে অপর প্রান্তে নিয়মিত উইকেট হারানোয় ২৭২ রানে থামে ভারতের ইনিংস। সর্বোচ্চ ১০২ রান নিয়ে অপরাজিত থাকেন ওয়ান ডাউনে থাকা শুবম্যান।

বল হাতে পাকিস্তান যুবাদের হয়ে ৪টি উইকেট নেন মোহাম্মদ মুসা। ৩টি উইকেট পান আরশাদ ইকবাল।

জয়ের জন্য ২৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তান শুরু থেকেই ছিল ছন্নছাড়া। প্রতিপক্ষ বোলাদের বোলিং তোপে মাথা তুলে দাঁড়াতেই পারেনি। নিয়মিত বিরতিতে আসা যাওয়ার মাঝে ২৯.৩ ওভারে মাত্র ৬৯ রানে অলআউট হয় দলটি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন রোহাইল নাজির। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ করেন সাদ খান। পাকিস্তানের এ বিপর্যয়ে ২০৩ রানের হারে ফাইনাল নিশ্চিত হয় ভারতের।