৭ মার্চ শপথ নিচ্ছেন সুলতান মনসুর-মোকাব্বির খান

৭ মার্চ শপথ নিচ্ছেন সুলতান মনসুর-মোকাব্বির খান

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান শপথ নিচ্ছেন আগামী বৃহস্পতিবার (৭ মার্চ)।

ওই দিন সকাল ১১ টায় শপথের জন্য সময় নির্ধারণ করা হয়েছে বলে জাতীয সংসদের স্পিকারের দফতর সূত্রে জানা গেছে।

এর আগে শপথ নেওয়ার জন্য শনিবার (২ মার্চ) স্পিকারকে চিঠি দেন গণফোরামের এ দুই সদস্য। স্পিকারের দফতর রোববার চিঠি পেয়েছে। চিঠি পাওয়র পর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ৭ মার্চ সকাল ১১ টায় শপথের সময় নির্ধারণ করা হয়েছে বলে জানিয়ে সূত্রটি। জাতীয় সংসদ ভবনের নিচ তলায় শপথ কক্ষে তাদের শপথ বাক্য পাঠ করাবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মুহাম্মদ মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীর্ষ এবং মোকাব্বির খান সিলেট-২ আসনে গণফোরামের প্রতীক উদিয়মান সূর্য নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করে নির্বাচিত হন।

এর পর গত ৩ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্ট শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় তারা ওই সময় শপথ নেননি। জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদ নির্বাচনের পর প্রথম শপথ গ্রহণের দিন কেউ শপথ না নিলে পরবর্তী ৯০ দিনের মধ্যে শপথ নিতে পারবেন। সেই হিসেবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত শপথ নেওয়ার সময় রয়েছে। এ সময়ের মধ্যে যারা শপথ না নেবেন তাদের আসন শূন্য হয়ে যাবে।