১৪ অক্টোবর থেকে দেশীয় প্রযুক্তিপণ্যের প্রদর্শনী

১৪ অক্টোবর থেকে দেশীয় প্রযুক্তিপণ্যের প্রদর্শনী

দেশে প্রথমবারের মতো প্রযুক্তিপণ্যের পসরা নিয়ে শুরু হচ্ছে প্রদর্শনী। ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯’ শিরোনামের এই প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৪ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

শুক্রবার রাজধানীর জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের বিস্তারিত তথ্য জানানো হয়।


প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করছে আইসিটি বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, আইডিয়া প্রকল্প ও বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, ‘মেড ইন বাংলাদেশ’ স্লোগানে শুরু হতে যাওয়া এই প্রদর্শনীতে দেশীয় প্রযুক্তিতে তৈরি পণ্য প্রদর্শন করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ করতে হলে অনলাইনে বা প্রদর্শনীস্থলে উপস্থিত হয়ে নিবন্ধন করতে হবে, এর জন্য কোনো ফি দিতে হবে না।

সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিভিন্ন আয়োজন তুলে ধরেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক হোসনে আরা বেগম, আইডিয়া প্রকল্পের পরিচালক মজিবুল হক ও বিসিএস সভাপতি মো. শহিদ-উল-মুনীর।

প্রতিমন্ত্রী পলক বলেন, বর্তমানে আমাদের দেশে তৈরি বিভিন্ন প্রযুক্তিপণ্য সারাবিশ্বে ছড়িয়ে দেয়া সম্ভব। যারা হোমগ্রাউন্ড সল্যুশন পণ্য তৈরি করছে, তাদের আমরা ফান্ড দিতে পারি, হাইটেক পার্কে জায়গা দিতে পারি।