১২৯ আরোহী নিয়ে ট্যাক্সিওয়ে থেকে ছিটকে গেল বিমান

১২৯ আরোহী নিয়ে ট্যাক্সিওয়ে থেকে ছিটকে গেল বিমান

যুক্তরাষ্ট্রে ১২৯ জন আরোহী নিয়ে কানসাস সিটি আন্তর্জাতিক বিমানবন্দরের ট্যাক্সিওয়ে থেকে ছিটকে গেছে একটি বিমান। কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় শুক্রবার সকালে বিমানবন্দরে তুষারপাতের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

উড্ডয়নের ঠিক আগে টেক্সিওয়ে থেকে ছিটকে যায় ডেল্টা এয়ারলাইন্সের এ৩১৯ বিমানটি। বিমানবন্দরের মুখপাত্র জো ম্যাকব্রাইড বলেন ফ্লাইট ১১১৪ বিমানটি মিশিগানের ডেট্রয়েট শহরের উদ্দেশে যাত্রা করতে যাচ্ছিল।

সে সময় বিমানটি টার্মিনাল থেকে প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু ট্যাক্সিওয়ে থেকে বিমানটি উড্ডয়নের আগেই ছিটকে পড়ে। দুর্ঘটনার পর পরই বিমানবন্দরের বাসে করে যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের পুনরায় টার্মিনাল বি-তে নিয়ে যাওয়া হয়েছে।

ডেল্টা এয়ারলাইন্স এক বিবৃতিতে এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছে। ওই বিবৃতিতে বলা হয়েছে, সময়ক্ষেপণ এবং যাত্রীদের অসুবিধার জন্য আমরা ক্ষমা চাচ্ছি এবং আমরা এ বিষয়ে কাজ করছি।

ওই দুর্ঘটনার সময় বিমানটিতে ১২৩ জন যাত্রী এবং ছয়জন আরোহী ছিলেন। তবে এই ঘটনায় কেউ আহত বা জখম হয়নি।

তুষারপাত ও খারাপ আবহাওয়ার কারণে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং সরকারি কার্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে প্রায় ৯০ লাখ মানুষের ওপর সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।