১০০ মিলিয়ন ইউরোতে রিয়ালে হ্যাজার্ড

১০০ মিলিয়ন ইউরোতে রিয়ালে হ্যাজার্ড

অনেক দিন থেকেই এই চুক্তি নিয়ে কথা হচ্ছিলো। তবে এডেন হ্যাজার্ড যে চেলসি ছাড়ছেন তা এক প্রকার নিশ্চিতই ছিলো। শেষ পর্যন্ত চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদের পথেই পা বাড়ালেন বেলজিয়াম তারকা।

শুক্রবার (০৭ জুন) এলো এই দলবদলের আনুষ্ঠানিক ঘোষণা। রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে হ্যাজার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে নিশ্চিত করা হয়। কোনো পক্ষই অবশ্য ট্রান্সফার ফির বিষয়ে কিছু জানায়নি। তবে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, চেলসির তারকা হ্যাজার্ডকে দলে ভেড়াতে রিয়াল খরচ করেছে একশ' মিলিয়ন ইউরো।

তবে এর আগে বেশ কিছুদিন আলোচনায় ছিলো, বেলজিয়াম তারকাকে পেতে কমপক্ষে ১৪০ মিলিয়ন ইউরো হতে পারে। সেই হিসেবে কমেই বিশ্বের অন্যতম সেরা এই তারকাকে পেয়েছে লস ব্লাঙ্কোসরা।

হ্যাজার্ডের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। সে হিসেবে ২০২৪ সালের জুন পর্যন্ত রিয়ালে থাকতে হবে তাকে। মেডিকেল পরীক্ষা হওয়ার পর বৃহস্পতিবার (১৩ জুন) আনুষ্ঠানিকভাবে ২৮ বছর বয়সী হ্যাজার্ডকে রিয়াল সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিক পরিচয় করিয়ে দেওয়া হবে বলে জানায় রিয়াল।

চলতি মৌসুমে হ্যাজার্ড চেলসির হয়ে জোড়া গোল করে ইউরোপা লিগে শিরোপা জেতান। এক বিবৃতিতে চেলসি ডিরেক্টর মারিনা গ্রানোভস্কিয়া হ্যাজার্ডকে শুভকামনা জানিয়ে বলেন, ‘তাকে বিদায় বলা আমাদের জন্য দুঃখের। ক্লাব তাকে ধরে রাখতে চেয়েছিল। তবে তার সিদ্ধান্তকেও আমাদের সম্মান দেওয়া উচিত। সে চেলসিতে যে স্মৃতি রেখে গেছে তা মলিন হবে না।’
 
লিল থেকে ২০১২ সালে চেলসিতে যোগ দিয়েছিলেন আজার। ২০১৫ ও ২০১৭ সালে প্রিমিয়ার লিগ শিরোপা এবং একটি করে লিগ কাপ ও এফএ কাপও জেতেন তিনি। গত মৌসুমে লিগে চেলসির তৃতীয় হওয়ার পথে ১৬টি গোল করেন আজার। সতীর্থদের ১৫টি গোলে সাহায্য করেন।