হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন করতে হবে: শ্রমপ্রতিমন্ত্রী

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন করতে হবে: শ্রমপ্রতিমন্ত্রী

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে বলে অভিমত জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। একইসঙ্গে হকারদের মধ্যে হকার্স মার্কেটগুলো বরাদ্দ দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। 


মঙ্গলবার (২১ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এ বাংলাদেশ জাতীয় হকার্স লীগ আয়োজিত জাতীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী। 

হকাররা সুন্দর পরিবেশে পুনর্বাসিত হলে ব্যবসা-বাণিজ্য করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারবেন। তাদের জীবন মানেরও উন্নয়ন ঘটাতে পারবেন বলে জানান মন্নুজান সুফিয়ান। 

সমাবেশে হকারদের উত্থাপিত ৫ দফা দাবির ব্যাপারে শ্রম প্রতিমন্ত্রী বলেন, হকারদের দাবিগুলো যুক্তিসঙ্গত। এসব দাবি আদায়ে তাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন তিনি।

হকারদের উদ্দেশ্যে মন্নুজান বলেন, আপনাদের ওয়াদা করতে হবে ২০৪১ সালের আগেই বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে আপনারা শেখ হাসিনার পাশে থাকবেন ও তাকে সহযোগিতা করবেন। 

বাংলাদেশ জাতীয় হকার্স লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে জাতীয মহাসমাবেশের উদ্বোধন করেন সংসদ সদস্য ড. মহিউদ্দিন খান আলমগীর। অন্যান্যের মধ্যে জাতীয় হকার্স লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম ভূঁইয়া ও ঢাকা মহানগর কমিটির সভাপতি মো. জামাল হোসেন নুর বক্তব্য দেন।