স্পেন দলে তিন নতুন, নেই সাড়া জাগানো ফাতি

স্পেন দলে তিন নতুন, নেই সাড়া জাগানো ফাতি

গত মাসে স্পেনের নাগরিকত্ব পাওয়ার পর থেকেই আলোচনা শুরু হয়েছিল বার্সেলোনা সাড়া জাগানো তরুণ ফুটবলার আনসু ফাতির ব্যাপারে। ধারণা করা হচ্ছিলো, এখনই অভিষেক না হলেও হয়তো স্পেন জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়ে যাবেন ফাতি।

তবে তা হয়নি। চলতি মাসে হতে যাওয়া ইউরো বাছাইপর্বের দুই ম্যাচের জন্য ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে স্পেন ফুটবল ফেডারেশন। যেখানে নেই ১৬ বছর বয়সী গিনিয়ান বংশোদ্ভূত ফরোয়ার্ড আনসু ফাতি। তবে নিজেদের স্কোয়াডে তিন নতুন মুখ রেখেছে স্পেন।

ভিয়ারিয়ালের ফরোয়ার্ড জেরার্ড মরেনো, ডিফেন্ডার পাউ তোরেস এবং সেভিয়ার ডিফেন্ডার সার্জিও রেগুইলনকে প্রথমবারের মতো ডাকা হয়েছে দলে। এছাড়া ভিয়ারিয়ালের ৩৪ বছর বয়সী অভিজ্ঞ মিডফিল্ডার সান্তি ক্যাজোরলাকেও নেয়া হয়েছে দলে।

বাছাইপর্বে ছয় ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে স্পেন। আগামী ১২ অক্টোবর নরওয়ের মুখোমুখি হওয়ার তিন দিন পর সুইডেনের বিপক্ষে খেলবে তারা।

ইউরো বাছাইয়ের জন্য স্পেন স্কোয়াড

গোলরক্ষক: কেপা আরিজাবালাগা (চেলসি), ডেভিড ডি গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেদ), পল লোপেজ (রোমা)।
ডিফেন্ডার: রাউল আলবিওল (ভিয়ারিয়াল), হুয়ান বারনাট (প্যারিস সেইন্ট জার্মেই), দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), ডিয়েগো লরেন্তে (রিয়াল সোসিয়েদাদ), ইনিগো মার্টিনেজ (অ্যাতলেটিকো বিলবাও), হেসুস নাভাস (সেভিয়া), সার্জিও র‍্যামোস (রিয়াল মাদ্রিদ), সার্জিও রেগুইলন (সেভিয়া) এবং পাউ তোরেস (ভিয়ারিয়াল)।
মিডফিল্ডার: লুইস আলবার্তো (লাজিও), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ), সার্জিও বুসকেটস (বার্সেলোনা), সান্তি ক্যাজোরলা (ভিয়ারিয়াল), দানি সেবায়োস (আর্সেনাল), ফাবিয়ান (নাপোলি), সাউল নিগেজ (অ্যাতলেটিকো মাদ্রিদ), রদ্রিগো এবং পাবলো সারাভিয়া (সেভিয়া)।
ফরোয়ার্ড: জেরার্ড মরেনো (ভিয়ারিয়াল), রদ্রিগো মরেনো (ভ্যালেন্সিয়া) এবং মিকেল ওয়ারযাবাল (রিয়াল সোসিয়েদাদ)।