সৌদিতে লাইভ শো চলাকালে ৩ জনকে ছুরিকাঘাত

সৌদিতে লাইভ শো চলাকালে ৩ জনকে ছুরিকাঘাত

সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি লাইভ শো চলাকালীন সময়ে তিনজন ছুরিকাঘাতে আহত হয়েছেন। তারা স্টেজে নাচ-গানের সময় তাদের ওপর ছুরি নিয়ে হামলা চালায় অজ্ঞাত এক ব্যক্তি।

স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। এতে আহত ব্যক্তিদের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে। তবে কী উদ্দেশে ওই হামলা চালানো হয়েছে তা এখনও পরিস্কার নয়।

রাষ্ট্রীয় টেলিভিশনের এক ফুটেজে দেখা গেছে, রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে একটি গানের অনুষ্ঠান চলাকালে একটি বিদেশি থিয়েটার দলের ওপর ছুরি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, ৩৩ বছর বয়সী ওই ব্যক্তি ইয়েমেনের নাগরিক।

দেশজুড়ে দুই মাসব্যাপী বিনোদন উৎসবের অংশ হিসেবে ওই লাইভ প্রোগ্রাম চলছিল। তেল নির্ভর সৌদি তাদের অর্থনীতিতে তেলের ওপর নির্ভরতা কমিয়ে আনতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বিনোদনের বিভিন্ন ব্যবস্থা এখন দেশের ভেতরেই আয়োজন করা হচ্ছে।

সাম্প্রতিক সময়ে সামাজিক বিভিন্ন সংস্কার পরিবর্তন করছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। কট্টরপন্থি দেশটিতে অতীতে যেসব বিধি-নিষেধ ছিল তা তুলে নেয়া হচ্ছে এবং দেশের মানুষকে যেন বিনোদনের জন্য অন্য দেশে ছুটতে না হয় সেজন্য দেশেই এখন বিভিন্ন ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।