সৌদি পৌঁছেছেন ৩৯ হাজার ৯৫৩ বাংলাদেশি হজযাত্রী

সৌদি পৌঁছেছেন ৩৯ হাজার ৯৫৩ বাংলাদেশি হজযাত্রী

পবিত্র হজ পালনে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় শুক্রবার (১২ জুলাই) পর্যন্ত মোট ৩৯ হাজার ৯৫৩ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। মোট হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ১৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩৫ হাজার ৭৬৮ জন সৌদি আরব গেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৫৪টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৫৫টিসহ মোট ১০৯টি ফ্লাইটে তারা সৌদি আরব পৌঁছান। ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।


শুক্রবার সরকারি হজযাত্রীদের দশম ফ্লাইট বিজি৩০২১ ঢাকা হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে সৌদি আরব সময় রাত ১টা ৪৩ মিনিটে জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়। পরে বিমানবন্দর থেকে বাংলাদেশি হজযাত্রীরা বাসযোগে ভোর ৫টায় মক্কায় গিয়ে পৌঁছান।

হজযাত্রীরা মক্কায় পৌঁছালে প্রশাসনিক দলের কর্মকর্তা দেলোয়ারা বেগম (যুগ্ম সচিব), মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যরা এবং আইটি দলের দলনেতা ও সদস্যরা সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হজযাত্রীদের স্বাগত জানান।

গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। আগামী ৫ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট চলবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ আগস্ট হজ অনুষ্ঠিত হবে।