সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা ২৯ সেপ্টেম্বর

সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা ২৯ সেপ্টেম্বর

বিএনপির পূর্বঘোষিত ২৭ সেপ্টেম্বরের (বৃহস্পতিবার) জনসভা আগামী ২৯ সেপ্টেম্বর (শনিবার) সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ২টায় অনুষ্ঠিত হবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে জনসভা সফল করার আহ্বান জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এর আগে সোমবার (২৪ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে ২৭ সেপ্টেম্বর জনসভার কর্মসূচি দিয়েছিলেন রিজভী।

‘খুনি, অর্থপাচারকারী এবং সুদখোররা আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে একজোট হয়েছে, জোট বেধে সরকার উৎখাতের চেষ্টা করছে’, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, তার মুখে রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে বিষোদগার হাস্যকর’।

‘প্রধানমন্ত্রীর কাছে জাতি জানতে চায়-বিগত দশ বছরে ব্যাংক, বিমা লুটের টাকা গেল কোথায়? শেয়ার বাজার লুটের টাকা গেল কোথায়? ব্যাংকে আমানতকৃত টাকা চেক দিয়ে মানুষ না পেয়ে ফেরত আসে কেন? বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি করেছে কে? এখনও কেন রিজার্ভ চুরির তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়নি? আর্থিক খাত ধ্বংস করলো কে? কানাডাতে বেগম পল্লী ও মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে কারা? গত দশ বছরে বিদেশে লাখ লাখ কোটি টাকা পাচার করেছে কারা?’

অসুস্থ বন্দি সুস্থ না হওয়া পর্যন্ত তার অনুপস্থিতে বিচারিক কার্যক্রম বেআইনি দাবি করে রিজভী বলেন, আমি দলের পক্ষ থেকে আবারও দৃঢ়কণ্ঠে বলতে চাই, খালেদা জিয়ার সুচিকিৎসাসহ এই মুহূর্তে নিঃশর্ত মুক্তি দিতে হবে।