সৌদি পৌঁছেছেন ৭৫ হাজার ৫৯০ হজযাত্রী

সৌদি পৌঁছেছেন ৭৫ হাজার ৫৯০ হজযাত্রী

পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন ৭৫ হাজার ৫৯০ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ৬০৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭০ হাজার ৯৮৬ জন হজযাত্রী রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১০৮টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১০০টিসহ মোট ২০৮টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছান।

মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৬টায় (সৌদি সময় সোমবার দিবাগত রাত ৩টায়) মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।


এদিকে সোমবার (২২ জুলাই) রাত ১টায় বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে প্রশাসনিকদলের দলনেতা এবং ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় হজ ব্যবস্থাপনাকে আরও গতিশীল করার লক্ষ্যে প্রশাসনিকদলের সদস্যদের মাঝে বিভিন্ন বিষয়ে তদারকির জন্য কমিটি গঠন করা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কার মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিকদলের সদস্যবৃন্দ, চিকিৎসকদলের দলনেতা এবং আইটি দলের দলনেতা।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট।