সেঞ্চুরি মিসেও মুশফিকের আক্ষেপ নেই

সেঞ্চুরি মিসেও মুশফিকের আক্ষেপ নেই

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে এশিয়া কাপে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। বুধবার অঘোষিত সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানকে ৩৭ রানে হারায় টাইগাররা। আর বাংলাদেশের এ জয়ে ৯৯ রান করে ম্যাচ সেরা হওয়া মুশফিকুর রহিম দারুণ ভূমিকা রাখেন। যদিও দলের জয়ে সেঞ্চুরি করতে না পারা এ তারকার কোনো আক্ষেপ নেই।


এবারের এশিয়া কাপে ইনজুরি নিয়েও ব্যাটে দারুণ করছেন মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে অসাধারণ সেঞ্চুরির পর এদিনও দলের হাল ধরলেন। চোট-ব্যথাকে উপেক্ষা করে লড়ে গেছেন দায়িত্ব নিয়ে। তার সঙ্গে দারুণ জুটি গড়ে মোহাম্মদ মিঠুন খেলেছেন ৬০ রানের ঝলমলে এক ইনিংস।

ম্যাচ শেষে মুশফিক বলেন, ‘আমি নিজের ওপর বিশ্বাস রেখেছি এটা ছিল খুবই গুরুত্বপূর্ণ। অবশ্যই মিঠুন অসাধারণ খেলেছে। শুরুতেই কিছু উইকেট পড়ে যাওয়ায় আমি তাকে বলেছিলাম আমাদের উইকেটে জমে খেলতে হবে। যেভাবে অনুশীলন করি এবং প্রস্তুতি নিই, তা খুবই গুরুত্বপূর্ণ। এটা আমাকে আত্মবিশ্বাস জোগায়। বেশির ভাগ সময়েই সঠিক সিদ্ধান্ত নেই।’

এদিকে নিজের ও প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে নার্ভাস নাইন্টি-৯৯ এর শিকার হলেন মুশফিক। তবে এ নিয়ে কোনো আক্ষেপ নেই মুশির।

 

‘‘সত্যি করে বলতে, জয়ের পর আমার আর খারাপ লাগছে না। আমি জানি না আপনারা জানেন কি না, আমি সবসময়ই বিশ্বাস করি দল সবার আগে। যদি আমি সেঞ্চুরি করতাম, আমরা ২৬০ করতাম, কিন্তু ম্যাচটা হেরে যেতাম! আমার কিন্তু তখন ভালো লাগতো না। এটা শুধু মুখে বলছি না, মন থেকেই বলছি।’

আগামী ২৮ সেপ্টেম্বর দুবাইতে ফাইনালের মহারণে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।