সিলেটে বিজিবির ২ মামলায় আসামি শতাধিক

সিলেটে বিজিবির ২ মামলায় আসামি শতাধিক

 সিলেট সীমান্তে চোরাই মালামাল উদ্ধারকালে বিজিবি-চোরাকারবারিদের গোলাগুলি ও কিশোর নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী সুরাইঘাট সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার সুরত আলী বাদী হয়ে পৃথক মামলা দু’টি দায়ের করেন।
 
বিজিবি-১৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. মেজবা উদ্দিন রায়হান এ তথ্য নিশ্চিত করে বলেন, সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে দায়ের করা মামলায় আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৮০/১০০ জনকে আসামি করা হয়েছে। এছাড়া ২১ কার্টন বিদেশি সিগারেটের চালান জব্দ করার ঘটনায় আরেকটি মামলা হয়েছে।  
 
চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলিতে কিশোর সিরাজ নিহতের ঘটনায় তিনি বলেন, চোরাকারিবারিদের হামলায় এদিন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চার জওয়ানও আহত হয়েছেন। এদের তিনজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তবে অন্ধকারে কিশোর সিরাজ কার গুলিতে নিহত হয়েছে, তা নিশ্চিত না তিনিও।
 
কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ বলেন, বিজিবি চোরাইমাল উদ্ধারে ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন ক্যাম্প সুবেদার সুরত আলী। এসল্ট মামলায় কিশোর নিহতের ঘটনায় ৩০২ ধারা যুক্ত করা হয়েছে।