সিনেমায় কাজ করতে আগ্রহী শান্তা জাহান, তবে...

সিনেমায় কাজ করতে আগ্রহী শান্তা জাহান, তবে...

বিনোদন প্রতিবেদক : মডেল, অভিনেত্রী এবং উপস্থাপিকা হিসেবে কাজ করলেও একজন উপস্থাপিকা হিসেবেই সবচেয়ে বেশি জনপ্রিয়। তবে মিডিয়াতে নিজের ক্যারিয়ার গড়ার শুরু থেকেই শান্তা জাহান সিনেমাতে কাজ করার প্রস্তাব পেয়ে আসছিলেন। বেশ কয়েকজন সিনেমার পরিচালকের কাছে গল্প শুনে এবং নিজের চরিত্র’র কথা জেনে তাতে কাজ করারও সম্মতি জানিয়েছিলেন শান্তা জাহান। কিন্তু পরবর্তীতে সহশিল্পী পছন্দ হয়নি বিধায় শান্তা জাহানের আর চলচ্চিত্রে কাজ করা হয়ে উঠেনি। তবে সিনেমায় কাজ করার আগ্রহ তার রয়েই গেছে এখনো। পুরোপুরি কমার্শিয়াল সিনেমায় কাজ করতে আগ্রহী নন। একটু অফট্র্যাকধর্মী গল্পে এবং গল্পের কেন্দ্রে নারী থাকলে তাতেই কেবল অভিনয়ে আগ্রহ রয়েছে তার। শান্তা জাহান বলেন, ‘অবশ্যই ইচ্ছে রয়েছে সিনেমাতে কাজ করার। তবে আমি যে ধরনের সিনেমাতে কাজ করতে চাই , তার গল্প হতে হবে ভিন্ন ধরনের গল্প। বলা যেতে পারে একজন নারীকে কেন্দ্র করে গল্প। যাতে একজন নারীর সংগ্রামী জীবনের গল্প উঠে আসবে।

 মূলকথা গ্ল্যামারকে নয় যেখানে আমার নিজের অভিনয়কে দেখানোর সুযোগ আছে তাতেই অভিনয়ে আগ্রহী আমি।’ এদিকে গতকাল শান্তা জাহান সকালে নতুন জাতীয় দৈনিক ‘সময়ের আলো’র উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থাপনা করেন। এরপর সন্ধ্যায় তিনি রাজধানীর সোনারগাঁওতে আগামী নারী দিবসে মাছরাঙ্গা টিভিতে প্রচারের জন্য ‘কীর্তিমতি সম্মাননা ২০১৮’র উপস্থাপনার করেন। এই অনুষ্ঠানটি একটি রেকর্ডকৃত অনুষ্ঠান যা ৮ মার্চ নারী দিবসে প্রচার হবে। আগামী ৬ মার্চ ‘রিজেন্সি ইউরো স্টার গ্রুপ’ আয়োজিত একটি অনুষ্ঠানের উপস্থাপনা করবেন শান্তা জাহান।  শান্তা জানান, বিভিন্ন শো’ নিয়ে তার ব্যস্ততাতো আছেই। আবার বাংলাদেশ পুলিশ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ এয়ারফোর্স’সহ আরো কিছু প্রতিষ্ঠিত সংগঠন, অফিসের নিয়মিত কাজ করেন তিনি। শান্তা জাহানকে প্রথম অভিনয়ে দেখা গিয়েছিলো মাবরুর রশীদ বান্নাহ’র নাইন অ্যা- হাফ নাটকে। এরপর আরো বেশকিছু নাটকে তিনি অভিনয় করেছেন।

 সর্বশেষ তিনি এজাজ মুন্নার নির্দেশনায় ‘বউ বিবি বেগম’ ধারাবাহিকে অভিনয় করেন। বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি ত্রিশটিরও অধিক বিজ্ঞাপনে। মডেল হিসেবে তিনি আলোচনায় আসেন বিকাশের বিজ্ঞাপনে মডেল হয়ে। দীর্ঘ পাঁচ বছর ধরে তিনি পথশিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। পথশিশুদের জন্য বাসস্থান, শিক্ষা ও খাবার নিশ্চিত করণের লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। শান্তা জাহান নিয়মিত টিভি শো’ও করছেন। গত বছর থেকে বাংলাভিশনের লাইভ শো ‘সকাল বেলার রোদ্দুর, বিগত ছয় বছর ধরে এটিএন বাংলার ‘স্বার্ণালী সাদা কালো’, নিউজ টোয়েন্টি ফোর’র সতর্ক সংকেত, চ্যানেলে টোয়েন্টি ফোর’র বোকা বাক্সর আড্ডা খানা এবং  এবং এসএটিভির, বিশেষ বিশেষ দিবসের অনুষ্ঠানেরও উপস্থাপনা করেন শান্তা। ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার।