সিইসি ঠিক বলেছেন, তবে ভোটাররা ভোট দিচ্ছেন: কামাল

সিইসি ঠিক বলেছেন, তবে ভোটাররা ভোট দিচ্ছেন: কামাল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচনে ভোটারদের কম উপস্থিতির দায় নির্বাচন কমিশনের না, রাজনৈতিক দলের- প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার এমন বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে রাজনৈতিক দল হিসেবে এর দায় থেকে আওয়ামী লীগ মুক্ত বলেও দাবি করেন তিনি।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর রাজধানী উচ্চ বিদ্যালয়ে নিজের ভোট দেওয়া শেষে এক প্রশ্নের জবাবে কামাল সাংবাদিকদের বলেন, সিইসি ঠিকই বলেছেন যে, ভোটারদের কেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব তাদের না। তারা নির্বাচন আয়োজন করবেন মাত্র। ভোট দেওয়ার ইচ্ছার মালিক ভোটাররা। তবে এর জন্য আমরা দায়ী নই। আমাদের সমর্থকেরা ভোট দিচ্ছেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকালে ভোটার উপস্থিতি কম ছিল। তবে এখন বাড়ছে। যেমন আমার নিজেরই ভোট দিতে সময় লাগলো আপনারা দেখেছেন। আবার যেসব ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হচ্ছে সেখানে ভোটারদের অনেক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হচ্ছে এবং পুরোটা সময় তেমনই শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। পাশাপাশি বিরোধী প্রার্থীদের কর্মী-সমর্থকদের কোন ধরনের বাধা দেওয়া হচ্ছে না বলেও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এখন পর্যন্ত বেশিরভাগ কেন্দ্র পরিদর্শনের সুযোগ হয়নি আমার। আবার সব কেন্দ্রের সার্বিক অবস্থার প্রতিবেদন এখনও পাইনি। তবে যতটুকু দেখেছি আর জেনেছি, তাতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। আর বিরোধীদের কথা বললে বলবো যে, আমার সঙ্গে এখন বিরোধী মার্কার (বাঘ) প্রার্থী শাহীন খান এখানেই উপস্থিত আছেন। তাহলে বাধা আসলো কোথায়?