সালিসের কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে খুন

সালিসের কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে খুন

স্টাফ রিপোর্টার: রাজধানীর ভাষানটেক এলাকায় সালিসের কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে এক রিকশা চালক খুন করেছেন আরেক রিকশাচালক। নিহতের নাম তাজুল ইসলাম। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। পুলিশ সূত্র জানায়, তাজুল ইসলাম ও আল আমিন নামের দুজন ভাষানটেক এলাকায় রিকশা চালান। কিছুদিন আগে এই দুই রিকশাচালক একটি রিকশা কিনেছিলেন। অংশীদারত্বের ভিত্তিতে রিকশা কেনার পর তাদের দুজনের মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। এর জেরে সালিস বৈঠকের কথা বলে তাজুলকে বাসা থেকে ডেকে নিয়ে যান আল আমিন।

 এরপর এলাকার জাহাঙ্গীরের বস্তির পেছন নিয়ে তাকে মারধর করা হয়। তাজুল ইসলামের আত্মীয় আবুল বাশার বলেন, মারধর করার পর আল আমিনের লোকজন ফোন করে বলেন যে, তাজুল দুর্ঘটনার কবলে পড়েছে। পরে ঘটনাস্থল থেকে তাজুলকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে পঙ্গু  হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করলে ভাষানটেকের বাসায় নিয়ে যাওয়া হয়।

 পুলিশ খবর পেয়ে তাজুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। এ ঘটনায় ভাষানটেক থানায় মামলা করেছেন তাজুলের ছোট ভাই সাইফুল ইসলাম। পুলিশ আল আমিনসহ ছয়জনকে গ্রেফতার করেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাষানটেক থানার ওসি মুন্সী সাব্বির আহমেদ বলেন, সালিসের কথা বলে তাজুলের সঙ্গে কথা-কাটাকাটি হয় আল আমিনের। সেখানে আল আমিনের সঙ্গে আরও পাঁচজন ছিলেন। একপর্যায়ে তাজুলের মাথার পেছনে রড দিয়ে আঘাত করা হয়। এ কারণে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।