সান্ত্বনার জয়ে সিরিজ শেষ পাকিস্তানের

সান্ত্বনার জয়ে সিরিজ শেষ পাকিস্তানের

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছিল পাকিস্তান। তাই সেঞ্চুরিয়নের শেষ ম্যাচটি ছিলো সান্ত্বনার জয়ে হোয়াইটওয়াশ এড়ানোর সুযোগ। সে সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে শোয়েব মালিকের দল।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা শেষ ম্যাচটি জিতেছে ২৭ রানের ব্যবধানে। পাকিস্তানের করা ১৬৮ রানের জবাবে ১৪১ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। ব্যাটে-বলে সমান অবদান রেখে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন শাদাব খান।

ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে পাকিস্তানের কেউই বড় ইনিংস না পেলেও সবাই মিলে টুকটাক অবদান রাখায় লড়াকু পুঁজি পায় পাকিস্তান।

বাবর আজম ২৩, ফাখর জামান ১৭, মোহাম্মদ রিজওয়ান ২৬, শোয়েব মালিক ১৮, আসিফ আলি ১৯, ইমাদ ওয়াসিম করেন ২৫ রান। শেষদিকে মাত্র ৮ বলে ২২ রানের ক্যামিও ইনিংস আসে শাদাবের ব্যাট থেকে। দক্ষিণ আফ্রিকার পক্ষে বিউরান হেন্ডরিকস মাত্র ১৪ রানে ৪ উইকেট নিলেও পাকিস্তান ঠিকই পৌঁছে যায় ১৬৮ রানে।

জবাবে রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার পক্ষে লড়েছেন কেবল হেনরিখ ফন ডার ডুসেন এবং ক্রিস মরিস। এছাড়া কেউই পাননি রানের দেখা। ২টি করে চার-ছক্কার মারে ৩৫ বলে ৪১ রান করেন ডুসেন।

শেষদিকে একাই লড়াই চালিয়ে নেন মরিস। ৫টি চার ও ৩টি ছক্কার মারে মাত্র ২৯ বলে ৫৫ রান করেন তিনি। কিন্তু তার এ ইনিংস দলের জয়ের জন্য যথেষ্ঠ প্রমাণিত হয়নি। যে কারণে ২৭ রানের পরাজয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।