সাতক্ষীরায় মানবপাচার মামলায় চারজনের যাবজ্জীব‌ন

সাতক্ষীরায় মানবপাচার মামলায় চারজনের যাবজ্জীব‌ন

সাতক্ষীরায় মানবপাচার মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদ‌ণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জ‌রিমানা, অনাদায়ে আরো ছয় মা‌স করে কারাদ‌ণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ মে) দুপুর দেড়টায় সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।
 
সাজাপ্রাপ্ত আসা‌মিরা হ‌লেন- সাতক্ষীরা সদর উপ‌জেলার মাহমুদপুর বাদামতলা গ্রা‌মের আব্দুর র‌শি‌দ, তার স্ত্রী র‌হিমা খাতুন, আব্দুল জ‌লিল ও তার স্ত্রী মাছুরা খাতুন।
 
মামলার বিবর‌ণে জানা গেছে, ২০১০ সা‌লের ২ জানুয়া‌রি মাহমুদপুর বাদামতলা গ্রামের কয়েকজন একই গ্রামের মৃত মধু মণ্ডলের মে‌য়ে রূপালী দাসীকে (১৬) কা‌জের প্র‌লোভন দে‌খি‌য়ে ভার‌তের মুম্বাইয়ের এক‌টি প‌তিতালয়ে বি‌ক্রি ক‌রে দেন। এ ঘটনায় তার মা গীতা দাসী ওই পাঁচজনকে আসামি করে মানবপাচার আইনে মামলা দা‌য়ের ক‌রেন। আটজ‌নের সাক্ষ্যগ্রহণ ও ন‌থি পর্যা‌লোচনা ক‌রে অভি‌যোগের সত্যতা পাওয়ায় চারজন‌কে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জ‌রিমানা, অনাদা‌য়ে আরো ছয় মা‌স করে সশ্রম কারাদ‌ণ্ড দেন আদালত। এছাড়া পাচারে সংশ্লিষ্টতা না পাওয়ায় মামলার আরেক আসামি একই গ্রা‌মের আসাদুল ইসলামকে খালাস দেওয়া হয়।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বি‌শেষ পাবলিক প্রসিকিউটর অ্যাড‌ভো‌কেট জহুরুল হায়দার বাবু  জানান, আসা‌মিরা আত্মগোপন করেছেন।