সাত বছরের প্রেমের পরিণতিতে ইউসুফ লাসমির বিয়ে

সাত বছরের প্রেমের পরিণতিতে ইউসুফ লাসমির বিয়ে

বিনোদন প্রতিবেদক : ওস্তাদ ইয়াকুব আলী খানের ছেলে সঙ্গীতশিল্পী ইউসুফ আহমেদ খানের সঙ্গে সাত বছরেরও বেশি সময় ধরে পরিচয় ইসরাত জাহান লাসমির। তাদের দু’জনের মধ্যকার প্রেমের সম্পর্কের সফল পরিণতি হতে যাচ্ছে দুই পরিবারের সম্মতিতে। এরইমধ্যে গেলো বছরের ২৩ সেপ্টেম্বর ইউসুফর ও লাসমির আকদ সম্পন্ন হয়েছে। গেলো ১০ জানুয়ারি রাজধানীর ধানম-ির একটি অভিজাত রেঁস্তোরায় ইউসুফ ও লাসমির গায়ে হলুদ সম্পন্ন হয়। আগামী ১৭ জানুয়ারি রাজধানীর মহাখালীর একটি অভিজাত মিলনায়তনে তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হবে বলে জানালেন ইউসুফ আহমেদ খান। ইউসুফের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে। অন্যদিকে লাসমির গ্রামের বাড়ি পিরোজপুর। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনাস্য মাস্টার্স সম্পন্ন করে একটি বেসরকারী টেলিকম অপারেটর কোম্পানীতে কিছুদিন এবং পরবর্তীতে দীপ্ত টিভিতে কিছুদিন চাকুরী করেছেন লাসমি। বর্তমানে তিনি বিসিএস’র পড়াশুনা নিয়েই ব্যস্ত।

 ইউসুফের বাবা ওস্তাদ ইয়াকুব আলী খান ও মা উম্মে জোহরা। লাসমির বাবা মোঃ মিরাজ হোসেন ফুয়াদ ও মা সাজিদা পারভীন। ইউসুফ আহমেদ বলেন,‘ আমার কোন বিশেষ চাওয়া নেই। আমার বাবা মা আমার সংগীত শিক্ষার পেছনে অনেক ত্যাগ করেছেন। চাই আমাকে ঘিরে তাদের স্বপ্ন পূরণ করতে। বাংলা গান এর বিশাল জগতে আমার বাবার অবদান তুলে ধরতে। মায়ের অবদান না বলি। তাহলে কম হতে পারে। সবাই বাবা মার জন্য দোয়া করবেন। লাসমি আর আমার জীবন যেন গানের সাথে মিশে পার করতে পারি। লাসমি ছবি আঁকতে ভালবাসে।  আমি চাই ও কাজের পাশাপাশি ছবি আঁকুক।’ এদিকে এবারই প্রথম ইউসুফ কোন সিনেমার গানে কন্ঠ দিয়েছেন। শহীদুল হক খানের নির্মানাধীন সিনেমা ‘যুদ্ধ শিশু’তে তিনি প্রথমবারের মতো প্লে-ব্যাক করেছেন। গানের কথা হচ্ছে ‘মাগো তোমায় আমি দু’চোখ ভরে দেখতে চাই’। গানটির সুর করেছেন কিংবদন্তী সঙ্গীত পরিচালক শেখ সাদী খান এবং সঙ্গীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা।

এরইমধ্যে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে। এদিকে নতুন আরো দুটি মৌলিক দ্বৈত গানের কাজ প্রায় শেষ করেছেন ইউসুফ আহমেদ খান। দিঠি’র সঙ্গে ‘চিঠি হয়ে উড়ে যা’ এবং প্রিয়াংকা গোপের সঙ্গে ‘কেন প্রশ্ন করিনি’ গান দুটির সঙ্গীতায়োজনের কাজ শেষ। দুটি গানই লিখেছেন সাখাওয়াত হোসেন মারুফ। দিঠির গানের সুর সঙ্গীতায়োজন করেছেন মারুফ এবং প্রিয়াংকার সঙ্গে’র গানটির সুর করেছেন মারুফ , সঙ্গীতায়োজন করেছেন ইউসুফ। এদিকে গেলো ঈদে গানচিল থেকে লিরিক্যাল ভিডিও প্রকাশিত হয়েছে ইউসুফের ‘একটা মন খারাপের দিনে’ এবং ‘সকাল হলো না আমার’ গান দুটির। দুটি গানের কথা ও সুর মারুফের এবং সঙ্গীতায়োজন করেছেন ইউসুফ। জানুয়ারিতে গানচিল থেকেই দুটির মিউজিক ভিডিও প্রকাশ পাবে। ইউসুফের একমাত্র একক এ্যালবাম ‘একলা রাতের নদী’। এতে মোট দশীট গান আছে। গানগুলো লিখেছেন ফৌজিয়া হুদা এবং সুর করেছেন ইউসুফের বাবা ওস্তাদ ইয়াকুব আলী খান। সঙ্গীতায়োজন করেছিলেন বাসু দেব। ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার