সাকিবের মতো ব্যর্থ মুশফিকও

সাকিবের মতো ব্যর্থ মুশফিকও

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলছেন ক্যাম্পে থাকা ক্রিকেটাররা।

দুইদিনের এই প্রস্তুতি ম্যাচে প্রথম দিন (শুক্রবার) ব্যাট করে সাকিব আল হাসানের লাল দল। তবে খুব একটা সুবিধা করতে পারেনি। মাহমুদউল্লাহ রিয়াদ দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেও তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ২৬৮ রানে।


সাকিব প্রথমবার নেমে শূন্য রানেই সাজঘরের পথ ধরেন। যেহেতু প্রস্তুতি ম্যাচ, তাই দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি। কিন্তু পরের বারও ৯ রানের বেশি এগোতে পারেননি।

এবার ব্যর্থতার পরিচয় দিলেন সবুজ দলের অধিনায়ক মুশফিকুর রহীমও। সাকিবের মতোই ব্যাটিংয়ে হতাশ করেছেন তিনি। আবু জায়েদ রাহির বলে ২১ বলে ৬ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন মুশফিক। এই রিপোর্ট লেখা পর্যন্ত সবুজ দলের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেটে ১৭ রান।

এদিকে, ইমরুল-জহুরুলকে বাইরে রেখে যে দুই ব্যাটসম্যানকে দিয়ে চট্টগ্রাম টেস্টের সম্ভাব্য ওপেনিং জুটি সাজানোর কথা ভাবা হচ্ছিল, প্রস্তুতি ম্যাচে সে জুটির বেসামাল অবস্থা।

আজ (শনিবার) বৃষ্টিভেজা সকালে মুশফিকুর রহীমের সবুজ দলের হয়ে ব্যাটিংয়ে নেমে শূন্য রানেই ফিরে গেছেন সাদমান ইসলাম ও সৌম্য সরকার।

দুই বাঁহাতির জন্য লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান পেস বোলিং বাদ দিয়ে শুরু করেন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে নজর কাড়া তরুণ মেহেদী হাসানকে নিয়ে।

মেহেদীর বলে শর্ট মিডউইকেটে ক্যাচ দিয়ে প্রথম ওভারেই ফিরে গেছেন সাদমান। মাত্র এক ওভার বোলিং করা মোস্তাফিজুর রহমানের শিকার সৌম্য। পরিষ্কার বোল্ড হয়ে গেছেন এই বাঁহাতি ওপেনার।