সহজেই তৈরি করুন সুস্বাদু চিকেন পাকোড়া

সহজেই তৈরি করুন সুস্বাদু চিকেন পাকোড়া

চিকেন দিয়ে তৈরি করা যায় নানারকম সুস্বাদু খাবার। তেমনই একটি পদ হলো চিকেন পাকোড়া। খুব সহজেই আপনি এটি তৈরি করতে পারবেন। চলুন রেসিপি জেনে নেয়া যাক-

উপকরণ: ১/৪ পাউন্ড মুরগির মাংস, ১টি ছোট আকৃতির পেঁয়াজ কুচি, ২টি কাঁচা মরিচ কুচি, ধনে পাতা ও আদা কুচি, ১/২ টেবিল চামচ রসুন কুচি, ১/২ চা চামচ আস্ত জিরা, ১/২ চা চামচ আস্ত ধনিয়া, ১/২ চা চামচ জিরা, হলুদ, ও লাল মরিচগুঁড়া, ১/২ টেবিল চামচ লেবুর রস, ১ চা চামচ ধনিয়া গুঁড়া, ২ টেবিল চামচ কর্ন-ফ্লাওয়ার, ৪ টেবিল চামচ বেসন, পরিমাণমতো লবণ এবং তেল।

প্রণালি: প্রথমে মুরগির মাংসগুলোকে বাইট সাইজে কেটে ফেলুন। খুব বেশি বড় বা খুব বেশি ছোট না হয় সেদিকে লক্ষ রাখবেন। মাংসগুলো কেটে নেয়ার পর এর মধ্যে একে একে আদা কুচি, পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচা মরিচ কুচি, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, আস্ত জিরা, আস্ত ধনিয়া, জিরা গুঁড়া, ধনিয়া গুঁড়া, লেবুর রস ও পরিমাণ মতো লবণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। এরপর মাংসের টুকরোগুলো আধা ঘণ্টার জন্য ফ্রিজে মেরিনেট করে রাখুন। এরপর ফ্রিজ থেকে মেরিনেট করা মাংস বের করে এর সঙ্গে কর্নফ্লাওয়ার এবং বেসন মেশান।

কর্নফ্লাওয়ার এবং বেসন এমনভাবে মেশাতে হবে যেন মাংসের টুকরা ঢেকে যায়। মিশ্রণটি ঘন করতে প্রয়োজনে আরো বেসন দিতে পারেন। মিশ্রণে মাংসের টুকরাগুলো ভালো করে মেশানো হয়ে গেলে মাঝারি আঁচে গরম তেলের মধ্যে দিয়ে দিন। মাংসের টুকরাগুলো বাদামী রং হয়ে গেলে নামিয়ে ফেলুন। এবার চাটনি বা সস দিয়ে পরিবেশন করুন মজাদার ক্রিসপি চিকেন পাকোড়া।