হলি আর্টিজেনের রায়ে সন্তুষ্টি

সরকারের বিদায় ঘণ্টা বাজছে : ফখরুল

সরকারের বিদায় ঘণ্টা বাজছে : ফখরুল

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিদায় সমাগত বলে মনে করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তাদের (সরকার) ঘণ্টা বেজেছে। ঘণ্টার ধ্বনি শোনা যাচ্ছে চারদিকে। নানা ক্ষেত্রে ব্যর্থতাই সরকারের পতন ডেকে আনছে। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) উদ্যোগে সংগঠনটির সদ্য প্রয়াত সভাপতি কৃষিবিদ জাবেদ ইকবাল স্মরণে এক আলোচনা সভায় এসব কথা বলেন ফখরুল। গত ১০ নভেম্বর মারা যান তিনি। বিএনপি নিজেরাই ভেঙে যাবে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির জন্মের পর থেকে ভাঙতে বহুবার চেষ্টা করেছে অনেকেই।

 এরশাদ সাহেবও চেষ্টা করেছেন বিএনপিকে ভাঙতে, সফল হননি। এরা (আওয়ামী লীগ সরকার) তো ১০ বছর ধরে চেষ্টা করেছেন বিএনপিকে ভেঙে ফেলার। এখন পর্যন্ত একটা লোককেও সরাতে পারেনি, পারবেও না। হলি আর্টিজেন বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, হলি আর্টিজেনের রায়ে আমরা সন্তুষ্ট। আমরা এই রায়কে স্বাগত জানিয়েছি। আমরা আশা করছি, এই ধরণের ঘটনা যাতে বাংলাদেশে ভবিষ্যতে আর না ঘটে- সেজন্য আমরা সচেতন থাকব।

 তিনি আরও বলেন, সমস্যাটা অন্য জায়গায়। রাষ্ট্রে যদি কথা বলার সুযোগ না থাকে, মানুষের কণ্ঠ যদি রুদ্ধ করে দেওয়া হয়- তাহলে সমাজ ও রাষ্ট্রে এ ধরণের উগ্রবাদ ও জঙ্গিবাদের উদ্ভব হয়। ১২ বছর ধরে তারা যে জোর করে ক্ষমতায় আছে এবং কাউকে কথা বলতে দিচ্ছে না- এজন্যই এসব সমস্যার উদ্ভব হচ্ছে। সংগঠনের আহ্বায়ক রাশিদুল হাসান হারুনের সভাপতিত্বে এবং সদস্য সচিব জিকেএম মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এতে বিএনপির আবদুল হাই শিকদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের আফরোজা আব্বাস, কৃষক দলের হাসান জাফির তুহিন প্রমুখ বক্তব্য রাখেন।