সরকারের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করবে বিএনপি : মওদুদ

সরকারের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করবে বিএনপি : মওদুদ

স্টাফ রিপোর্টার: বিএনপি আগামীতে রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের সময়ের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি আয়োজিত এক আলোচনা সভায় এ কথা জানান তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে এই সভা হয়।

মওদুদ আহমদ বলেন, এই সরকার তো শেষ সরকার নয়, এই সরকারকে একদিন বিদায় নিতে হবে। তারপরে এই সরকারের আমলে যত দুর্নীতি হয়েছে, ইনশাল্লাহ তাদের দুর্নীতির ওপর একটি শ্বেতপত্র প্রকাশ করা হবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের মন্ত্রী-এমপিদের পাশাপাশি তাদের মদদপুষ্ট ব্যবসায়ী, এমনকি জেলা পর্যায়ের নেতাদের সবার দুর্নীতির হিসাব সেখানে থাকবে এবং সেদিন তাদের বিচারের মুখোমুখি করা হবে। বিএনপির এই নেতা বলেন, কোনো জবাবদিহিতা নাই এই সরকারের, কোনো রকমের কোনো মনিটরিং নাই।

 যত বড় বড় প্রকল্প তত হাজার হাজার কোটি টাকা, যত বড় বড় প্রকল্প তত বড় বড় কমিশন, যত বড় বড় কমিশন তত বড় বড় ঘুষ। খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, যত কৌশল, যত ষড়যন্ত্রই করা হোক না কেন বেগম খালেদা জিয়া জামিন পেয়ে মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরিয়ে আসবেন। কারামুক্তির পর বেগম জিয়ার জনপ্রিয়তা জেলে যাওয়ার আগে যা ছিল তার চেয়ে দ্বিগুণ হবে বলে মন্তব্য করেন মওদুদ। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে।

আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে। খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে সারাদেশে সংগ্রাম পরিষদ গঠনের দাবি জানান তিনি। এনপিপির প্রেসিডিয়াম সদস্য অহিদুর রহমানের পরিচালনায় এতে আরো বক্তব্য দেন-বিএনপির নিতাই রায় চৌধুরী, ২০ দলীয় জোটের আব্দুল মতিন সাউদ, খন্দকার লুৎফর রহমান, গোলাম মোস্তফা ভুইয়া, হামদুল্লাহ আল মেহেদী, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, নজরুল ইসলাম, বেলাল আহমেদ, মো. ফরিদউদ্দিন প্রমুখ।