সরকারের ইচ্ছানুযায়ী মেডিকেল বোর্ড প্রতিবেদন দিয়েছে : রিজভী

সরকারের ইচ্ছানুযায়ী মেডিকেল বোর্ড প্রতিবেদন দিয়েছে : রিজভী

বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করে যে প্রতিবেদন দিয়েছে তাতে সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটেছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি বলেছে, খালেদা জিয়াকে চরম স্বাস্থ্যঝুঁকিতে নিয়ে যাওয়ার জন্যই সরকারের ইচ্ছা অনুযায়ী মেডিকেল বোর্ড ম্যানুফ্যাকচারিং প্রতিবেদন দিয়েছে। আর সেজন্যই বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বোর্ডে অন্তর্ভুক্ত করা হয়নি।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব অভিযোগ করেন। তিনি বলেন, দেশনেত্রীর অসুস্থতা নিয়ে মেডিকেল বোর্ডের বক্তব্য স্ববিরোধী ও সরকারের চিন্তার প্রতিফলন। এটা একদেশদর্শী ও সার্বজনীন চিকিৎসানীতির পরিপন্থী। বিএনপির এই নেতা বলেন, সরকারের অনুগত চিকিৎসকদের দিয়ে গঠিত মেডিকেল বোর্ড কারাগারে দেশনেত্রীকে ২০ মিনিটে তথাকথিত পরীক্ষা-নিরীক্ষা করে বিএসএমএমইউতে ভর্তির পরামর্শ দিয়েছেন। আমরা বলেছি-বিএসএমএমইউতে উন্নতমানের যন্ত্রপাতি নেই, বিশেষায়িত এমআরআই মেশিন নেই, সিটিস্ক্যান করার মতো আধুনিক যন্ত্রপাতি নেই।

এগুলো বিশেষায়িত হাসপাতালে আছে। এটা বার বার দল এবং দেশনেত্রীর পরিবার ও তার ব্যক্তিগত চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়েছে। এটাতে সরকার কর্ণপাত করেনি। গত শনিবার রাতে রাজধানীর নয়াপল্টন থেকে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করে অবিলম্বে তার সন্ধান দাবি করেন রিজভী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-দলের নেতা জয়নুল আবদিন ফারুক, মুনির হোসেন, অধ্যাপক আমিনুল ইসলাম, মৎস্যজীবী দল নেতা আরিফুর রহমান তুষার প্রমুখ নেতৃবৃন্দ।